ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

একজন অভিনেতা ও ভিক্ষুকের গল্প বলবেন তারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৭, ৩ সেপ্টেম্বর ২০২১  
একজন অভিনেতা ও ভিক্ষুকের গল্প বলবেন তারা

ফরিদ একজন অভিনয়শিল্পী। বিভিন্ন রকমের চরিত্রে অভিনয় করে। কখনো পাগল, কখনো অন্ধ, কখনো খোঁড়া চরিত্র ফুটিয়ে তোলার মাধ‌্যমে ভিক্ষাবৃত্তি করে। ফরিদের বউ জুলেখা প্রায়ই নিষেধ করে ভিক্ষা না করার জন্য। ফরিদ এক সময় যাত্রাপালায় কাজ করেছে। অভিনয়ে তার বড্ড নেশা। অভিনয়টা সে ছাড়তে পারেনি। প্রতিদিন ভিক্ষা করে যে টাকা পায় সেটা তার অভিনয়েরই স্বীকৃতি।

বউয়ের মুখে ভাত তুলে দিতে হলে ভিক্ষাবৃত্তি ছাড়া আর কোনো উপায় খুঁজে পায় না ফরিদ। এতে অভিনয়ও থাকলো, ইনকামও হলো। ফরিদের বউ জুলেখার এসব ভালো লাগে না! এক সময় ফরিদ তার অভিনয়ের স্বীকৃতি পায়। বাংলাদেশের নামকরা এক পরিচালক তার চলচ্চিত্রে প্রধান চরিত্রে কাজের সুযোগ দেয়। তারপর গল্পে বাঁকবদল আসে।

এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘আমি একজন অভিনেতা’। মেহরাব জাহিদের গল্প ভাবনায় নাটকটির চিত্রনাট‌্য রচনা করেছেন আহমেদ ফারুক। এটি পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—ফারিয়া শাহরিন, সালমান শাহরিয়ার, চাষী আলম, সবুজ, সিব্বির প্রমুখ।

গাজীপুরের বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ‌্যধারণের কাজ শেষ হয়েছে। মারুফ আহমেদ খান রিজভী প্রযোজিত এ নাটক খুব শিগগির একটি বেসরকারি টিভি চ‌্যানেলে প্রচার হবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়