ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এবার নোলানের সিনেমায় পারমাণবিক বোমার গল্প

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ১১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:২১, ১১ সেপ্টেম্বর ২০২১
এবার নোলানের সিনেমায় পারমাণবিক বোমার গল্প

জনপ্রিয় ব্রিটিশ-আমেরিকান নির্মাতা ক্রিস্টোফার নোলান। ‘ব্যাটম্যান’, ‘ইনসেপশন’, ‘ইন্টারস্টেলার’, ‘ডানকার্ক’ এবং সর্বশেষ ‘টেনেট’ সিনেমা উপহার দিয়েছেন। এবার দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে সিনেমা নির্মাণ করবেন জনপ্রিয় এই পরিচালক।

নোলানের সিনেমা মানেই ভিন্ন স্বাদ। তাই দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে অনেক সিনেমা নির্মাণ হলেও এই সিনেমার খবরে উচ্ছ্বসিত ভক্তরা। কারণ নোলান মানেই তো বাড়তি কিছু। এছাড়া এর আগে দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিয়ে ‘ডানকার্ক’ নির্মাণ করেছিলেন এই নির্মাতা। সেদিক থেকে ভিন্ন কিছুই আশা করছেন দর্শকরা।

জানা গেছে, নোলানের নতুন সিনেমার গল্প পরমাণু বোমার জনক জে রবার্ট ওপেনহেইমারকে নিয়ে। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ম্যানহাটন প্রকল্পে প্রথম পারমাণবিক বোমা আবিষ্কার করেছিলেন তিনি। তাকে বলা হয় ‘ফাদার অব দ্য অ্যাটমিক বোম্ব’। যদিও এটি এই পদার্থবিজ্ঞানীর বায়োপিক হবে না। এতে কেন্দ্রীয় চরিত্রে আইরিশ অভিনেতা সিলিয়ান মারফিকে দেখা যাবে বলে গুঞ্জন শোনা যাচ্ছে।

এদিকে নোলানের সিনেমাটি কারা প্রযোজনা করবে এটি নিয়ে চলছে জল্পনা-কল্পনা। এর আগে এই নির্মাতার প্রায় সব সিনেমা প্রযোজনা করেছে ওয়ার্নার ব্রাদার্স। তবে এবার এতে পরিবর্তন ঘটতে পারে। ২০২১ সালের সমস্ত সিনেমার স্বত্ত্ব নিয়ে এইচবিও ম্যাক্সের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে এই প্রযোজনা সংস্থা। তাদের এই সিদ্ধান্ত পছন্দ হয়নি নোলানের। তাই এবার নতুন প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে হয়তো দেখা যেতে পারে তাকে। ইতোমধ্যে নাকি কয়েকটি প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে আলোচনাও করেছেন তিনি। শোনা যাচ্ছে এই ছবির বাজেট ধরা হয়েছে দশ কোটি মার্কিন ডলার।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়