Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০৮ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৪ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ারে ‘ঊনপঞ্চাশ বাতাস’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২২ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:৫০, ২২ অক্টোবর ২০২১
যুক্তরাষ্ট্রের টাইমস স্কয়ারে ‘ঊনপঞ্চাশ বাতাস’

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম‌্যানহার্টনে অবস্থিত টাইমস স্কয়ার। এটি নিউইয়র্কের প্রধান বাণিজ‌্যিক, পর্যটন ও বিনোদন কেন্দ্র। সেখানকার বিখ্যাত মাল্টিপ্লেক্স এএমসি এম্পায়ার। আগামী ১৯ নভেম্বর সেখানেই মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশি সিনেমা ‘ঊনপঞ্চাশ বাতাস’। এটিই প্রথম কোনো বাংলাদেশি সিনেমা যা বাণিজ্যিকভাবে টাইমস স্কয়ারের এএমসি এম্পায়ারে মুক্তি পাচ্ছে। বাংলাদেশি সিনেমার বিশ্ব পরিবেশক কানাডা-ভিত্তিক প্রতিষ্ঠান স্বপ্ন স্কেয়ারক্রোর প্রেসিডেন্ট মোহাম্মদ অলিউল্লাহ সজীব সপ্তক এ তথ‌্য নিশ্চিত করেছেন।

আগামী ১৯ নভেম্বর টাইমস স্কয়ারসহ যুক্তরাষ্ট্র ও কানাডার মোট ১৪টি মাল্টিপ্লেক্সে বাণিজ্যিকভাবে মুক্তি পাবে মাসুদ হাসান উজ্জ্বল পরিচালিত আলোচিত চলচ্চিত্র ‘ঊনপঞ্চাশ বাতাস’। তা উল্লেখ করে মোহাম্মদ অলিউল্লাহ সজীব সপ্তক বলেন—‘‘বাংলাদেশের চলচ্চিত্রকে উত্তর আমেরিকার অন্তত ১ লাখ দর্শকের কাছে পৌঁছাতে চাই। এ জন্য কমপক্ষে ১০০টি মাল্টিপ্লেক্সে আমাদের সিনেমা মুক্তি দিতে হবে। কোভিড পরবর্তী সময়ে ‘ঊনপঞ্চাশ বাতাস’ দিয়ে শুরুটা করছি। আর শুরুতে আমেরিকা-কানাডার ১৪টি সিনেপ্লেক্সে মুক্তি পাচ্ছে এটি।’’

গত বছরের ২৩ অক্টোবর বাংলাদেশে মুক্তি পায় ‘ঊনপঞ্চাশ বাতাস’। এরপর ভূয়সী প্রশংসা কুড়ায় চলচ্চিত্রটি। টাইমস স্কয়ারে মুক্তি পেতে যাওয়ার খবরে বিস্ময় প্রকাশ করেছেন চলচ্চিত্রটির পরিচালক মাসুদ হাসান উজ্জ্বল। গুণী এই পরিচালক বলেন—‘খবরটি আমাকে বিস্মিত করেছে। তবে এটি বাংলা সিনেমারই জয়!’

সম্পর্ক, বিশ্বাস আর আস্থার গল্প নিয়ে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র নির্মাণ করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। এই চলচ্চিত্রের গল্পের মূল চরিত্র অয়ন ও নীরা। এ দুটি চরিত্র রূপায়ন করেছেন ইমতিয়াজ বর্ষণ ও শার্লিন ফারজানা।

পরিচালনার পাশাপাশি ‘ঊনপঞ্চাশ বাতাস’-এর কাহিনি, সংলাপ, চিত্রনাট্য, শিল্প নির্দেশনা এবং সংগীত পরিচালনাও করেছেন মাসুদ হাসান উজ্জ্বল। শুধু তাই নয়, ফটোগ্রাফি এবং পোস্টার ডিজাইনও তার করা।

প্রযোজনা প্রতিষ্ঠান রেড অক্টোবরের ব্যানারে চলচ্চিত্রটি প্রযোজনা করেন আসিফ হানিফ, নির্বাহী প্রযোজকের দায়িত্বে ছিলেন সৈয়দা শাওন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়