Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই

প্রকাশিত: ১৬:১৫, ২৪ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:২৯, ২৪ অক্টোবর ২০২১
অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই

অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই। রোববার (২৪ অক্টোবর) বিকাল সাড়ে ৩টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

রাইজিংবিডিকে এ তথ‌্য নিশ্চিত করে মাহমুদ সাজ্জাদের ভাতিজি অভিনেত্রী তনিমা হামিদ বলেন—‘হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চাচা আজ বিকাল সাড়ে তিনটার দিকে মারা গেছেন। দাফনের বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি। অন্য চাচারা আসার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।’

অভিনয়শিল্পী মাহমুদ সাজ্জাদ রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। সেপ্টেম্বরের শুরুতে করোনায় আক্রান্ত হন তিনি। এরপর তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার ফুসফুসের ৭০ ভাগ আক্রান্ত হয়েছিল; শ্বাসকষ্ট দেখা দিলে দ্রুত তাকে আইসিইউতে নেয়া হয়। যদিও কিছুদিন আগে তার করোনা নেগেটিভ আসে। মাহমুদ সাজ্জাদের আগে থেকেই হার্টের সমস্যাও ছিল বলে জানিয়েছেন তনিমা হামিদ।

৭৩ বছর বয়সী মাহমুদ সাজ্জাদ বিশ্ববিদ্যালয় জীবন থেকেই নাট্যচক্রের সঙ্গে জড়িত। এই দলের হয়ে অভিনয় করেছেন ‘লেট দেয়ার বি লাইট’, ‘স্পার্টাকাস’, ‘জনক’ প্রভৃতি নাটকে। পাশাপাশি অভিনয় করেছেন টিভি নাটকেও। তার অভিনীত চলচ্চিত্র হলো জহির রায়হান পরিচালিত ‘সংসার’, খান আতাউর রহমানের ‘ঝড়ের পাখি’, ‘আপন পর’, আজিজ আজহারের ‘চোখের জলে’ প্রভৃতি।

মাহমুদ সাজ্জাদের উপল ও অঞ্জন নামে দুই সন্তান রয়েছে। তারা পাঁচ ভাই। এর মধ্যে ম হামিদ বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাপরিচালক এবং ছোট ভাই কেএম খালিদ বাংলাদেশ সরকারের সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়