Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০১ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৭ ১৪২৮ ||  ২৪ রবিউস সানি ১৪৪৩

নারী কাবাডি লীগের উদ্বোধন করলেন অপু বিশ্বাস

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৫, ২৫ নভেম্বর ২০২১  
নারী কাবাডি লীগের উদ্বোধন করলেন অপু বিশ্বাস

বাংলাদেশ গেমসের চ্যাম্পিয়ন আনসার ও ভিডিপি এবং জামালপুর কাবাডি একাডেমির ম্যাচ দিয়ে ৯ বছর পর শুরু হয়েছে নারী কাবাডি লীগ। উদ্বোধনী দিনে জয় পেয়েছে বাংলাদেশ আনসার। তারা ৬৬-৭ পয়েন্টে হারায় জামালপুর কাবাডি একাডেমিকে।

বুধবার (২৪ নভেম্বর) টুর্নামেন্টের উদ্বোধন করেন চিত্রনায়িকা অপু বিশ্বাস। এ সময় আরো উপস্থিত ছিলেন কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ডিআইজি হাবিবুর রহমান, জনতা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও লীগ কমিটির চেয়ারম্যান আবদুছ ছালাম আজাদ, নাজিহার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জিল্লুর রহমান প্রমুখ।

নারী কাবাডি লীগ সবশেষ অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালে। দীর্ঘ নয় বছর পর শুরু হওয়া এই লীগে অংশ নিচ্ছে ১১টি দল। দলগুলো দুই গ্রুপে ভাগ হয়ে লীগ পদ্ধতিতে খেলবে। দুই গ্রুপের শীর্ষ দুটি করে দল সেমিফাইনাল খেলবে। ফাইনাল ম্যাচ হবে ৩০ নভেম্বর।

সর্বশেষ অনুষ্ঠিত লীগে অংশ নেওয়া দলগুলোর মধ্যে শুধু আজাদ স্পোর্টিং ক্লাব এবার অংশ নিচ্ছে। ১১টি দলের মধ্যে ৮টি দলই ঢাকার বাইরের। খেলোয়াড়দের আবাসনের ব্যবস্থা করা হয়েছে ধানমন্ডিস্থ সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে।

সম্প্রতি বাংলাদেশ কাবাডি ফেডারেশনের কার্যনির্বাহী সদস্য পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন অপু বিশ্বাস। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত ৫ কাউন্সিলরের একজন হিসেবে কাবাডি ফেডারেশনের সদস্য হয়েছেন তিনি। নির্বাচিত ২৫ সদস্যের কমিটিতে একমাত্র অপু বিশ্বাসই নারী।

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়