ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৬ ১৪২৮ ||  ১৫ জমাদিউস সানি ১৪৪৩

সাদা-কালো ক্যানভাসে রক্তঝরা গল্প (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ২৬ নভেম্বর ২০২১  
সাদা-কালো ক্যানভাসে রক্তঝরা গল্প (ভিডিও)

একতলা বিশিষ্ট দীর্ঘ একটি ভবন। অন্ধকার যেন থেমে গেছে এই ভবনের শরীরে। বারান্দার যেখানে যেখানে লাইট জ্বলছে, সেখানে এসে হারিয়ে গেছে অন্ধকার। এই বারান্দায় কয়েকজন খাকি পোশোকের সেনা সদস্য আলাদা আলাদাভাবে বন্দুক হাতে দাঁড়িয়ে আছে। ভবনটির সামনে এসে থেমে যায় একটি জিপ।

নূরুল আলম আতিকের পরবর্তী সিনেমা ‘লাল মোরগের ঝুঁটি’। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) রাতে মুক্তি পায় সিনেমাটির ট্রেইলার। তাতে সাদা-কালো ক্যানভাসের এমন দৃশ্য দেখা যায়। ২ মিনিট ২ সেকেন্ড দৈর্ঘ্যের পুরো ট্রেইলারটিই সাদা-কালো। যাতে উঠে এসে রক্তঝরা একটি গল্প।

এই ট্রেইলারটি নির্মাণ করেছেন রাশিদ শরীফ শোয়েব। তিনি বলেন—স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আমরা সিনেমাটি নিয়ে হাজির হচ্ছি। এটা একটি আনন্দের ব্যাপার। আর ১১ বছর পর আতিক ভাইয়ের সিনেমা দেখবো বড় পর্দায়। আমি ব্যক্তিগতভাবে সিনেমার ট্রেইলারে সবকিছু বলে দেওয়ার পক্ষে না। আর সেভাবেই এটি সাজানো হয়েছে।

ট্রেইলারটি মুক্তির পর অভিনয়শিল্পী-কলাকুশলী ও নেটিজেনরা প্রশংসা করছেন। অভিনেত্রী মনিরা মিঠু বলেন, ‘মুগ্ধতা প্রকাশ করার ভাষা নাই আতিক ভাই। শাহজাহান সম্রাট তোমার অভিনয় আর কণ্ঠের শক্তি শুনে আমি বাকরুদ্ধ। আশনা হাবিব ভাবনা তুমি অসাধারণ! শিল্পী সরকার দিদি, তুমি অতুলনীয়। জয়রাজ ভালোবাসা নিও। তূমি অভিনেতা আর কিছুই বলার নেই। তোমাদের সবাইকে আমার সালাম।’ শাহনূর মামুন লিখেন, ‘ট্রেইলার দারুণ হয়েছে। অপেক্ষায় রইলাম।’

পাণ্ডুলিপি কারখানা প্রযোজিত এ সিনেমা ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পায়। ২০১৬ সালে শুটিং শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের গল্পের এই সিনমোর। গত ৭ নভেম্বর সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় এটি। ১০ ডিসেম্বর মুক্তি পাবে সিনেমাটি। প্রযোজক হিসেবে আছেন মাতিয়া বানু শুকু।

 

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক বেপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, আশেক-মাশেক, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

সিনেমাটির চিত্রগ্রহণে ছিলেন সুমন সরকার, কাশেফ শাহবাজী, মাজাহারুল ইসলাম, সম্পাদনা সামির আহমেদ, শব্দে সুকান্ত মজুমদার, সংগীতে আছেন রাশিদ শরীফ শোয়েব, শিল্প নির্দেশনায় লিটন কর, ওয়াদুদ রেইনি, পোশাক পরিকল্পনায় শারমিন নাহার লাকী, আফরোজা, মৃন্ময়ী সরকার, রূপসজ্জায় মো. ফারুক ও ফরহাদ রেজা মিলন।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়