ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নীল মসজিদে মুগ্ধ মিথিলা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ২৬ নভেম্বর ২০২১   আপডেট: ২০:১৩, ২৬ নভেম্বর ২০২১
নীল মসজিদে মুগ্ধ মিথিলা

আপাতদৃষ্টিতে ভেতরের অংশটি সুরম্য অট্টালিকা। তাতে শোভা পাচ্ছে দৃষ্টিনন্দন কারুকাজ। সু-সজ্জিত এই শৈল্পিক নির্মাণ দেখে যে কারো মন জুড়িয়ে যাবে। দৃষ্টিনন্দন এই স্থাপত্যে দাঁড়িয়ে সেলফিবন্দি হয়েছেন রাফিয়াথ রশীদ মিথিলা। এ অভিনেত্রী তার ইনস্টাগ্রামে বেশ কিছু ছবি পোস্ট করেছেন তার মধ্যে অন্যতম এটি।

ছবিটিতে দেখা যায়—মিথিলার মাথায় হিজাব। চোখে চশমা। ঠোঁটে হালকা লিপস্টিক। তার পেছনে অনেক দর্শনার্থী। মুগ্ধতা প্রকাশ করে ক্যাপশনে মিথিলা লিখেন, ‘হায়া সোফিয়া ও নীল মসজিদ দেখে মুগ্ধ।’

নীল মসজিদ তুরস্কের ঐতিহাসিক স্থাপনা। সুলতান আহমেদ (দ্বিতীয় সুলতান) যুদ্ধে পরাজিত হওয়ার পর এটি নির্মাণ করেছিলেন। নির্মাণের ৪০০ বছর পরও এখনো সৌন্দর্যের আলো ছড়াচ্ছে এটি। আর সেটি দেখতেই গিয়েছিলেন মিথিলা।

মূলত কিছুদিন আগে পেশাগত কাজে আফ্রিকার দেশ সিয়েরা লিওনে গিয়েছিলেন মিথিলা। সেখানে কাজ নিয়ে ব্যস্ত সময় পার করেছেন। সেখান থেকেই তুরস্কে গিয়েছেন। তারই ফাঁকে নিজের জন্য সময় বের করে তুরস্কের ইস্তাম্বুলে দর্শনীয় স্থাপনা ঘুরে দেখছেন। পাশাপাশি স্থানীয় খাবার চেকে দেখতেও ভুল করছেন তিনি। আর সেই অভিজ্ঞতা কিছুটা হলেও তার ভক্তদের সঙ্গে শেয়ার করলেন এই অভিনেত্রী।

এর আগে মিথিলা জানান, গত দুর্গাপূজার আগে কলকাতা থেকে ঢাকায় ফেরেন তিনি। ঢাকা-কলকাতা করেই সময় কাটছে তার। আগামী ডিসেম্বরে আবারো কলকাতায় শ্বশুরবাড়ি যাবেন তিনি।

সরকারি অনুদান নির্মিতব্য ‘জলে জ্বলে তারা’ সিনেমায় অভিনয় করেছেন মিথিলা। অরুণ চৌধুরী পরিচালিত এ চলচ্চিত্রে মিথিলার বিপরীতে অভিনয় করেছেন এফ এস নাঈম। এ সিনেমার শুটিং শেষ করে গত ২৫ অক্টোবর ঢাকায় ফেরেন মিথিলা। সিনেমাটির কিছু অংশের কাজ বাকি রেখে কলকাতায় পাড়ি জমিয়েছিলেন। সেখানেও ‘মায়া’ নামে একটি সিনেমার শুটিং শেষ করেন।

শেক্সপিয়রের ‘ম‌্যাকবেথ’ নিয়ে নির্মিত হচ্ছে ‘মায়া’ চলচ্চিত্র। এর নাম ভূমিকায় দেখা যাবে মিথিলাকে। রাজর্ষি দে পরিচালিত এ সিনেমার শুটিং গত আগস্টে শেষ হয়েছে। এছাড়াও পরিচালক রিঙ্গো ব‌্যানার্জির ‘অ‌্যা রিভার ইন হেভেন’ সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন মিথিলা। এতে তার বিপরীতে দেখা যাবে ববি চক্রবর্তীকে।

ঢাকা/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়