ঢাকা     রোববার   ১৪ আগস্ট ২০২২ ||  শ্রাবণ ৩০ ১৪২৯ ||  ১৪ মহরম ১৪৪৪

প্রকাশ্যে ব্ল্যাক জ্যাংয়ের নতুন গান (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৯, ৫ ডিসেম্বর ২০২১  

‘বাংলা হাইপ’ শিরোনামে নতুন র‌্যাপ গান নিয়ে এসেছেন শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী আসিফুল ইসলাম সোহান। তিনি ব্ল্যাক জ্যাং নামে পরিচিত। গত ১৩ আগস্ট গ্লোবাল মিউজিক প্ল‌্যাটফর্মে মুক্তি পায় এটি। এর সংগীত পরিচালনা করেছেন শাহান এ এইচ এম।

গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। গতকাল নগরীর একটি রেস্তারাঁয় আনুষ্ঠানিকভাবে ব্ল্যাক জ্যাং এর ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে এ গানের ভিডিও। বাংলা হাইপ এন্টারটেইনমেন্টের সহযোগিতায় নিজস্ব প্রোডাকশনের মাধ্যমে গানটির ভিডিও নির্মাণ করেছেন নাসিমুল মুরসালিন স্বাক্ষর।

নতুন এ র‌্যাপ গানের ভিডিওর বিষয়ে আসিফুল ইসলাম সোহান বলেন—‘এই গানের ভিডিও করতে গিয়ে নানা ধরনের চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছে। তারপরও আমরা থেমে থাকিনি। আশা করি, ভবিষ্যতে আরো ভালো কিছু নিয়ে আসতে পারব। ইতোমধ্যে নতুন গান ও গানটির টিজার গ্লোবাল মিউজিক প্ল্যাটফর্ম, ফেসবুক ও ইনস্টাগ্রামে গানটির টিজার প্রকাশিত হয়। সেখানেও আমরা বেশ সাড়া পেয়েছি। এছাড়া গানটির পুরো ভিডিও নিজস্ব প্রোডাকশের মাধ্যমে করা হয়েছে। গানের ভিডিওটি র‌্যাপ দর্শকদের অনেক ভালো লাগবে।’

গত ১৩ বছর ধরে বাংলাদেশে র‌্যাপ গান নিয়ে কাজ করছেন আসিফুল ইসলাম সোহান। দেশের বাইরেও র‌্যাপিং করেছেন তিনি। ২০০৯ সালে তার ব‌্যান্ড আপ-টাউন লোকজ থেকে মুক্তি পায় প্রথম অ্যালবাম। এই অ্যালবামের শ্রোতাপ্রিয় গান হচ্ছে—‘এই মামা এই’। এছাড়াও তার একক অনেক ভিডিও ইউটিউবে মুক্তি পেয়েছে।

২০১৫ সালে ইউএস স্টেট ডিপার্মেন্ট থেকে তিনি আমন্ত্রণ পান নেক্সট লেভেলের কালচার একচেঞ্জ নামক অনুষ্ঠানে। সেখানে বাংলাদেশসহ আরো পাঁচটি দেশ থেকে র‌্যাপিং করতে আসে শিল্পীরা। অনুষ্ঠান শেষে তিনি বাংলাদেশের জাতীয় পতাকা হাতে আল জাজিরা টেলিভিশনে সাক্ষাৎকারও দিয়েছিলেন। ২০১৭ সালে গিয়েছিলেন লন্ডনে। লন্ডনের সাইথ ব্যাংক সেন্টার থেকে তাকে আমন্ত্রণ জানানো হয় ‘ডিক্স উইথআউট বাউন্ডারি’ নামক অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য। সেখানে বাংলাদেশসহ শ্রীলংকা, ইন্ডিয়া ও আফগানিস্তান থেকে শিল্পীরা অংশগ্রহণ করে।

২০১৯ সালে ভারতের মুম্বাইয়ে শো করে অনেক প্রশংসা কুড়ান আসিফুল ইসলাম সোহান। এছাড়া ঘরোয়া রিয়েলিটি শোয়ে বিচারকের দায়িত্ব পালন করেন। র‌্যাপিংয়ের পাশাপাশি কালার্স এফএম রেডিওতে ‘প্ল্যানেট হিপ হপ’ নামে একটি অনুষ্ঠান উপস্থাপনা করেছেন। এটি বাংলাদেশে প্রথম হিপ হপ সংগীতের রেডিও অনুষ্ঠান।

দেশের হিপ হপ সংগীত সম্পর্কে আসিফুল ইসলাম সোহান জানান, আগের চেয়ে বাংলাদেশে গ্রহণ যোগ্যতা বেড়েছে হিপ হপ সংগীতের। শুধু ঢাকাতে নয়, ঢাকার বাইরে নারায়গঞ্জ, কুমিল্লা, বরিশাল, রাজশাহী, সিলেট ও খুলনাতেও রয়েছে হিপ হপের বড় একটা অংশ।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়