ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

হুমায়ুন আজাদের উপন্যাসের নায়িকা রাজ রিপা

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০০, ৮ ডিসেম্বর ২০২১  
হুমায়ুন আজাদের উপন্যাসের নায়িকা রাজ রিপা

প্রথাবিরোধী লেখক হুমায়ুন আজাদের উপন্যাস ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্র। এর মাধ্যমে প্রথমবারের মতো এই কথাসাহিত্যিকের লেখা কোনো উপন্যাসের চলচ্চিত্র রূপ দর্শক পর্দায় দেখতে পাবেন। নাম ঠিক না হওয়া এই সাহিত্য-নির্ভর সিনেমায় ময়না চরিত্রে অভিনয় করবেন নবাগত রাজ রিপা।

বাংলাদেশের গ্রামীণ সমাজের একটি ধর্ষিত মেয়ের জীবন এবং তার নির্মম পরিণতি উঠে এসেছে ‘১০,০০০ এবং আরো ১টি ধর্ষণ’ উপন্যাসে। এটি ২০০২ সালে প্রকাশিত হয়েছিল। গতকাল ৭ ডিসেম্বর ছিল তরুণ অভিনয়শিল্পী রাজ রিপার জন্মদিন। বিশেষ দিনে সিনেমাটি নির্মাণের ঘোষণা দেওয়া হয়। রাজ রিপাকে নিয়ে সিনেমাটি নির্মাণ করবেন সোহেল রানা বয়াতি। চিত্রনাট্য লিখেছেন অপূর্ণ রুবেল। এটি এই নির্মাতার প্রথম সিনেমা। 

নির্মাতা জানান, সিনেমার নাম এখনও চূড়ান্ত নয়। শিগগিরই নাম চূড়ান্ত করা হবে। এ ধরনের গল্পে কাজ করা খুবই চ্যালেঞ্জিং। প্রথম সিনেমা নির্মাণে সেই চ্যালেঞ্জ নিয়েছি। আশাকরি, ময়না চরিত্রটি রাজ রিপা ফুটিয়ে তুলতে পারবো।

রাজ রিপা বলেন, ‘২০২০ সালের ৭ ডিসেম্বর ইফতেখার চৌধুরী আমার জন্মদিনে ‘মুক্তি’ সিনেমা উপহার দেন। এক বছর পর একই দিনে নতুন একটি সিনেমা পেলাম। মুক্তির কাজ শেষের দিকে। দুটি নারী কেন্দ্রীক সিনেমা। দুটি সিনেমার চরিত্রই চ্যালেঞ্জিং। তবুও ইফতেখার চৌধুরী ও সোহেল রানা ভাই আমার ওপর আস্থা রেখেছেন। আশা করছি, তাদের আস্থার প্রতিদান রাখতে পারবো।’

ঢাকা/রাহাত সাইফুল

সর্বশেষ

পাঠকপ্রিয়