ঢাকা     বুধবার   ১৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৯ ||  ১৬ শাওয়াল ১৪৪৩

বহুরূপী জাহিদ হাসান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ১৬ জানুয়ারি ২০২২   আপডেট: ২০:৪১, ১৬ জানুয়ারি ২০২২
বহুরূপী জাহিদ হাসান

সুমন একটি বেসরকারি প্রতিষ্ঠানে চাকরি করে। ছাপোষা মানুষ। কিন্তু তাকে নিয়ন্ত্রণ করে দু’জন মানুষ। দু’জনকেই সে খুব ভয় পায়। একজন তার অফিসের বস। সুমনের বস খুব চালাক ও লোভী প্রকৃতির। সবসময় সুমনের ভুল ধরে আর বকাবকি করে। আরেকজন হলো সুমনের স্ত্রী নীলা। স্বভাবে বদমেজাজি। সেও সুমনকে দৌড়ের ওপর রাখে।

অন্যদিকে, গ্রামের যুবক হাসেম স্বভাবে সুমনের ঠিক বিপরীত চরিত্রের। খুব শান্ত ভঙ্গিতে সে গ্রামের মানুষের মধ্যে বড় ধরণের গোলমাল বাধিয়ে ফেলতে পারে। এক পর্যায়ে গ্রামবাসী অতিষ্ঠ হয়ে ঠিক করে, তাকে গ্রাম থেকে বিতাড়িত করবে। অদ্ভুত ব্যাপার হচ্ছে, সুমন ও হাসেম দুজন শহর ও গ্রামের। তারা মানুষ ভিন্ন হলেও তাদের চেহারা অবিকল এক। কিন্তু কেউ কাউকে চেনে না।

এমন গল্প নিয়ে নির্মিত হচ্ছে নতুন ধারাবাহিক নাটক ‘অদল বদল’। শফিকুর রহমান শান্তনু রচিত নাটকটি পরিচালনা করেছেন সোহেল রানা ইমন। সুমন-হাসেম চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান।

দ্বৈত চরিত্র নিয়ে জাহিদ হাসান বলেন, ‘ধারাবাহিক নাটকের গল্প ঠিকঠাক না থাকলে দর্শক ধরে রাখা যায় না। সময়োপযোগী একটি গল্প নিয়ে এ নাটক তৈরি হচ্ছে। নাট্যকার শান্তনু বেশ ভালো গল্প লিখেন। এ ছাড়া পরিচালক ইমনও বেশ আন্তরিকতা দিয়ে নাটকটি পরিচালনা করছেন। আশা করছি, এটি দর্শকের ভালো লাগবে।’

এছাড়াও নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—নাদিয়া আহমেদ, ফারহানা মিলি, নীলাঞ্জনা নীলা, ডা. এজাজ, তারিক স্বপন, আমিন আজাদ, মাহমুদুল ইসলাম মিঠু, আইরিন তানি, নীলা ইসলাম প্রমুখ।

আজ (১৬ জানুয়ারি) রাত ৯টায় মাছরাঙা টেলিভিশনে প্রচার হবে নাটকটির প্রথম পর্ব। প্রতি রবি, সোম, মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার একই সময়ে প্রচার হবে নাটকটি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়