ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

প্রথম কৃষ্ণাঙ্গ জেমস বন্ড!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২২ জানুয়ারি ২০২২  
প্রথম কৃষ্ণাঙ্গ জেমস বন্ড!

সুঠাম দেহের অধিকারী পাশাপাশি বুদ্ধিদীপ্ত কৌশল— জেমস বন্ড নামটি শুনলেই মনের মধ্যে এমনই এক মুখ ভেসে ওঠে দর্শকদের। শন কনারি, জর্জ ল্যাজেনবি, রজার মুর, টিমোথি ডাল্টন, পিয়ার্স ব্রুসনান এবং সবশেষ ড্যানিয়েল ক্রেগকে ০০৭ এজেন্ট হিসেবে চরিত্রটি রূপায়ন করতে দেখা গেছে।

অনেকের মতে এ যাবৎ সবচেয়ে সফল জেমস বন্ড অভিনেতা ড্যানিয়েল ক্রেগ। ‘নো টাইম টু ডাই’সিনেমার মাধ্যমে টানা পঞ্চম ও শেষবার জেমস বন্ড হিসেবে হাজির হয়েছেন তিনি। শোনা যাচ্ছে, তার স্থানে প্রথমবারের মতো কৃষ্ণাঙ্গ বন্ড হিসেবে পর্দায় হাজির হবেন ইদ্রিস এলবা। সিনেমার অন্যতম প্রযোজক বারবারা ব্রকোলি ইদ্রিসের বন্ড হওয়ার সম্ভাবনায় সায় দিয়েছেন।

তিনি বলেছেন, ‘আমরা ইদ্রিসকে চিনি। তার সঙ্গে বেশ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। তিনি খুবই চমৎকার অভিনেতা। আলোচনার বিষয়বস্তুতে এটি রয়েছে। কিন্তু আপনি যখন কোনো পদে থাকবেন তখন কোনো বিষয় নিয়ে কথা বলাটা খুবই কঠিন।’

তিনি আরো বলেন, ‘নো টাইম টু ডাই সিনেমার বক্স অফিস দৌড় শেষ হওয়ার পর এ বিষয়ে আমরা সিদ্ধান্ত নিবো। আমরা ড্যানিয়েলের অসাধারণ কাজ উপভোগ করছি। আমরা কাউকে নিয়ে চিন্তা বা এ বিষয়ে কারো সঙ্গে কোনো আলোচনা করিনি।’

হলিউডে বেশ জনপ্রিয় ব্রিটিশ অভিনেতা ইদ্রিস এলবা। একাধিক সিনেমা ও সিরিজে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। ‘থর’ সিনেমা সিরিজে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন ইদ্রিস। কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘সুইসাইড স্কোয়াড’ সিনেমাতেও দেখা গেছে ৪৯ বছর বয়সী এই অভিনেতাকে।

এর আগে ড্যানিয়েল ক্রেগের পরিবর্তে জেমস বন্ডের ভূমিকায় ইদ্রিস এলবার পাশাপাশি হেনরি ক্যাভিল, রিচার্ড ম্যাডেনের মতো তারকাদের দেখা যেতে পারে বলে শোনা যায়। এছাড়া বন্ড হওয়ার দৌড়ে আছেন লুক ইভান্স, চার্লি হান্নাম, জেমস নর্টন, জেমি বেল, আইডেন টার্নার ও টম হিডেলস্টন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়