ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গানে সংগীতশিল্পী তাশফির জীবন (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৬, ২৩ জানুয়ারি ২০২২   আপডেট: ১৯:৩৭, ২৩ জানুয়ারি ২০২২

নিজের জীবনের অন্ধকার অধ্যায় পেরিয়ে সুরের পথে আলো খুঁজে পান তরুণ সংগীতশিল্পী তাশফি। এবার নিজের সৃষ্টি মৌলিক গানে ফিরিয়ে আনলেন সেই বেদনার কথা।

সম্প্রতি প্রকাশিত হয়েছে তার একক গান ‘আলো’। গানটির কথা লিখেছেন আরাফাত কাজী। সংগীতায়োজন করেছেন পশ্চিমবঙ্গের সংগীত পরিচালক সুদীপ্ত পাল। গানের ভিডিওতে মডেল হয়েছেন সারাহ আলম।

এ গান প্রসঙ্গে তাশফির বলেন—‘‘আলো’ গানটি আমার প্রথম একক। যার কথা, সুরে ও গানের চিত্রায়ণে শুধু আমাকেই খুঁজে পাওয়া যাবে।’’

তাশফি জানিয়েছেন এ গান তৈরির পেছনের গল্পও। নিজের বেদনার কথা তুলে শেয়ার করেন গীতিকার আরাফাত কাজীকে। সঙ্গে দিয়ে দেন সুদীপ্ত পালের মিউজিকে তার করা সুরটিও। তাশফির বয়ান থেকে রচিত কথায় তৈরি হয় গানটি। এতেই তৃপ্ত হননি তাশফি। তার চাওয়া ছিল—এ গানে যে মডেল হবেন সেও যেন আরেকজন তাশফি হয়ে ওঠেন। পরে বন্ধু সারাহকে সঙ্গে নিয়ে নির্মিত হয় গানের ভিডিও। এটি নির্মাণ করেন ইলাজার ইসলাম।

আশা ব্যক্ত করে তাসফি বলেন—‘একজন মানুষ যখন কারো দ্বারা নির্যাতন বা সহিংসতার শিকার হন, অবদমিত হন তখন তিনিই জানেন, তার কেমন লাগে। সে অন্ধকার থেকে অনেকেই তখন আলো খুঁজে পান না। এ গান সেইসব মানুষদের শক্তি এবং সাহস যোগাবে। তাই এর নাম ‘আলো’। আমি সারাজীবন যত গানই করি এটি আমার কাছে বিশেষ একটি গান হয়ে থাকবে।’

গানবাংলা টেলিভিশনের ‘উইন্ড অব চেঞ্জ’-এ পান্থ কানাইয়ের সঙ্গে ‘নৌকা’ গানে একসঙ্গে পারফর্ম করে আলোচনায় আসেন সংগীতশিল্পী তাশফি। প্রকাশিত হয়েছে তার বেশকিছু একক গান। গান করেছেন বেশ কিছু ওয়েব সিরিজেও।

সদ্যবিদায়ী বছরে জি সিরিজ থেকে প্রকাশিত হয় তাশফির ‘রাজকুমারী’ গানটি। যা দারুণ শ্রোতাপ্রিয়তা ও প্রশংসা কুড়িয়েছে। বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক শিল্পী হিসেবে চীনের ‘ইন্টারন্যাশনাল গোস্ট ফেস্টিভ্যাল’-এ অংশ নেওয়ার অর্জনও আছে তার ঝুলিতে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়