ঢাকা     শনিবার   ২৮ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪২৯ ||  ২৬ শাওয়াল ১৪৪৩

‘পদ্মশ্রী’ পুরস্কার মাকে উৎসর্গ করলেন সোনু নিগম

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ২৬ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৬, ২৬ জানুয়ারি ২০২২
‘পদ্মশ্রী’ পুরস্কার মাকে উৎসর্গ করলেন সোনু নিগম

‘পদ্মশ্রী’ পুরস্কারে ভূষিত হয়েছেন জনপ্রিয় গায়ক সোনু নিগম। ভারতীয় সাংস্কৃতিক অঙ্গনে বিশেষ ভূমিকা পালনের জন্য পুরস্কারটি পেয়েছেন তিনি। এটি তার মাকে উৎসর্গ করেছেন সোনু।

সামাজিক যোগাযোগমাধ্যমে তার প্রতিক্রিয়া জানিয়েছেন সোনু। তিনি বলেন, ‘আমার ও পরিবারের কাছে ২৫ জানুয়ারি অন্য দিনগুলোর চেয়ে বিশেষ। আমি ভারতীয় সরকারের কাছে বিশেষভাবে কৃতজ্ঞ যে, আমাকে পদ্মশ্রী পুরস্কারের যোগ্য মনে করে প্রদান করেছেন। এই সম্মানসূচক পুরস্কারের জন্য যারা আমাকে নির্বাচিত এবং আমার নাম সুপারিশ করেছেন তাদের অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ।’

পাশাপাশি তার পরিবার ও শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, ‘আমার মা শোভা নিগম ও বাবা আগম নিগমকে ধন্যবাদ দিতে চাই। সত্যি বলতে এই পুরস্কার মাকে উৎসর্গ করতে চাই। তিনি আজ এখানে থাকলেও আমরা একসঙ্গে অনেক কাঁদতাম। আমার গুরুদের প্রতি দুই হাত জোড় করছি কারণ তারা আমাকে অনেক কিছু শিখিয়েছেন। আজ আমি যে অবস্থানে এর কারণ তারা ও তাদের আশীর্বাদ। তাদের দেখে ও শুনে অনেক কিছু শিখেছি। এই জার্নির অংশ হওয়ায় বন্ধু ও সহকর্মীদের প্রতি কৃতজ্ঞতা।’

গায়ক হিসেবে অসংখ্য জনপ্রিয় গান উপহার দিয়েছেন সোনু নিগম। এর আগে ২০০৩ সালে ‘কাল হো না হো’ সিনেমার টাইটেল সং গেয়ে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার জেতেন তিনি। এছাড়া তার গাওয়া ‘পিকে’ সিনেমার ‘ভগবান হ্যায় কাহা রে তু’, ‘আগ্নিপথ’ সিনেমার ‘আভি মুঝ ম্যায় কাহি’, ‘কাভি খুশি কাভি গম’ সিনেমার ‘সুরাজ হুয়া মধ্যম’ গানগুলো বেশ শ্রোতাপ্রিয়তা পেয়েছে।

ভারতের রাষ্ট্রীয় সম্মানসূচক ‘পদ্ম’ পদক। পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রী এই তিনটি ক্যাটাগরিতে প্রদান করা হয় এই পুরস্কার। সংস্কৃতি, শিল্প, সামাজিক কর্মকাণ্ড, জন কল্যাণ, বিজ্ঞান-প্রযুক্তি, বাণিজ্য, চিকিৎসা, শিক্ষা, খেলাধুলাসহ অন্যান্য শাখায় বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছর ভারতীয় সরকারের পক্ষ থেকে পুরস্কারটি প্রদান করা হয়।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়