ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফেসবুক ইউটিউবে উত্তপ্ত এফডিসি, বাস্তবতা কী?

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৮:৪৯, ২৭ জানুয়ারি ২০২২
ফেসবুক ইউটিউবে উত্তপ্ত এফডিসি, বাস্তবতা কী?

ফেসবুক, ইউটিউবে চোখ রাখলেই দেখা যাচ্ছে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের বিভিন্ন ভিডিও ক্লিপ। অধিকাংশ ভিডিও দেখলে যে কারো চোখ কপালে উঠবে! দর্শকদের আকৃষ্ট করতে চটকদার শিরোনাম আর কাটপিস ভিডিও প্রকাশ করছেন ইউটিউবাররা। দেখে মনে হবে যে কোনো সময় চলচ্চিত্র শিল্পীদের মধ্যে সংঘর্ষ বেঁধে যাবে। বাস্তব চিত্র আসলে কী?

শিল্পী সমিতির নির্বাচনে এবার ৪৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা নিজেদের পক্ষে ভোট চাইছেন। জয়ী হতে অন্যান্য নির্বাচনের মতো তারাও কিছু কৌশল অবলম্বন করছেন। এ জন্য প্রতিপক্ষকে আক্রমণ করে বক্তব্য দিচ্ছেন অনেকে। আর এসব বক্তব্য ইউটিউবাররা কাটপিস করে প্রকাশ করছেন। এ কারণে স্বনামধন্য শিল্পীরা অনেক সময় হাসির পাত্রে পরিণত হচ্ছেন। শিকার হচ্ছেন ট্রলের। 

অথচ এফডিসিতে বাস্তব চিত্র উল্টো। প্রার্থীরা প্রতিপক্ষের প্যান্ডেলে যান, কথা বলেন, আড্ডা দেন। শুধু কী তাই, তারা একে অপরের কাছে ভোটও চান। এমনও দেখা গিয়েছে একপক্ষ মিছিল নিয়ে যাচ্ছেন, সামনে প্রতিপক্ষের প্রর্থীর দেখা মিললে দাঁড়িয়ে কথা বলছেন। তাদের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রয়েছে। কিন্তু কাটপিসগুলো বলছে ভিন্ন কথা। সাধারণ দর্শক সেগুলো বুঝতেও পারছেন না। ফলে শিল্পীদের সম্পর্কে তাদের মনে ভুল ধারণা জন্ম নিচ্ছে।  

অভিযোগ-পাল্টা অভিযোগ নির্বাচনের কৌশল হিসেবেই দেখছেন চলচ্চিত্রসংশ্লিষ্টরা। তবে এখন থেকে ইউটিউবারদের সামনে সাক্ষাৎকার দিতে আরো সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন চলচ্চিত্র বোদ্ধারা। ভুলভাবে প্রকাশ করার কারণে অনেক সময় শিল্পীরা বিব্রত হন। এতে তাদের মনে প্রতিপক্ষকে নিয়ে ভুল ধারণারও জন্ম হতে পারে বলে মনে করছেন অনেকে। 

 

রাহাত/তারা

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়