ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

হেরে গিয়েও শিল্পী সমিতিতে পদ পেলেন রিয়াজ!

প্রকাশিত: ১৩:৫৪, ২৭ মার্চ ২০২২  
হেরে গিয়েও শিল্পী সমিতিতে পদ পেলেন রিয়াজ!

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সর্বশেষ নির্বাচনে প্রচার-প্রচারণায় সোচ্চার ছিলেন চিত্রনায়ক রিয়াজ। সর্বশেষ নির্বাচনে হেরে যান এই জনপ্রিয় চিত্রনায়ক। এবার সমিতির কার্যকরী পরিষদের সদস্য পদ পেলেন রিয়াজ!

নির্বাচিত সদস্য চিত্রনায়িকা রোজিনা পদ ছেড়ে দেওয়ায় সুযোগটি পেয়েছেন রিয়াজ। রোজিনার স্থলাভিষিক্ত হয়েছেন তিনি। ২৬ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির নতুন কমিটির সভায় কার্যকরী পরিষদের সদস্য হিসেবে রিয়াজকে নেওয়া হয়। এমনটাই জানান শিল্পী সমিতির সহ-সাধারণ সম্পাদক চিত্রনায়ক সাইমন সাদিক।

বিস্তারিত জানিয়ে সাইমন সাদিক বলেন, ‘মিটিংয়ে সভাপতিসহ কমিটির ১২ জন উপস্থিত ছিলাম। সর্বসম্মতিক্রমে রোজিনা আপার পদত্যাগপত্রটি গৃহীত হয়। মিটিংয়ে রিয়াজ ভাই উপস্থিত না থাকলেও তার অনুমতিক্রমে এটি আমরা করেছি। গঠনতন্ত্র মোতাবেক সর্বসম্মতিক্রমে কমিটি যে কাউকে ওই পদে আনতে পারেন। সে হিসেবে রিয়াজ ভাইকে নেওয়া হয়েছে।’

আগামী ৬ এপ্রিল সমিতির কার্যকরী পরিষদের পরবর্তী মিটিংয়ে রিয়াজের শপথের বিষয়ে  সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, গত ২৮ জানুয়ারির নির্বাচনে কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে সহ-সভাপতি পদে নির্বাচন করেন নায়ক রিয়াজ ও ডিএ তায়েব। মিশা-জায়েদ প্যানেল থেকে জয়ী হন চিত্রনায়ক মাসুম পারভেজ রুবেল ও খলনায়ক ডিপজল। তায়েব নির্বাচন বর্জন করেন। এদিকে সংগঠনটির সাধারণ সম্পাদক পদটি নিয়ে আদালতে বিচারাধীন রয়েছে। এর মধ্যেই এসব কার্যক্রম কতটা আইনসম্মত হবে তা নিয়ে কেউ কেউ প্রশ্ন তুলেছেন।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়