ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আদালতে জনি ডেপের হাতে চড় খাওয়ার বর্ণনা দিলেন অ্যাম্বার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১২, ৫ মে ২০২২   আপডেট: ১৯:৪৭, ৫ মে ২০২২
আদালতে জনি ডেপের হাতে চড় খাওয়ার বর্ণনা দিলেন অ্যাম্বার

পাঁচ বছর আগে ছিলেন স্বামী-স্ত্রী, তবে হলিউড তারকা জনি ডেপ আর অ্যাম্বার হার্ড এখন আদালতে পরস্পরের মুখোমুখি। সাবেক স্ত্রী অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন ডেপ।

জনি ডেপের করা মানহানির মামলায় বুধবার (৪ এপ্রিল) যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ার ফেয়ারফ্যাক্স কাউন্টি আদালতে  প্রথমবারের মতো সাক্ষ্য দেন ‘অ্যাকুয়াম্যান’ এর অভিনেত্রী অ্যাম্বার হার্ড।

৩৬ বছর বয়সী এই অভিনেত্রী জানান, বিয়ের পর থেকেই তাকে শারীরিক নির্যাতন করেছেন জনি ডেপ। নির্যাতনের শুরুটা চড় দিয়ে শুরু হয়েছিল। জনি ডেপ প্রথমবার তাকে শারীরিক আঘাত করেন, যেদিন তিনি তার শরীরে আঁকা একটি ট্যাটু নিয়ে প্রশ্ন করেছিলেন।

তিনি জানতে চেয়েছিলেন, মলিন হয়ে যাওয়া ওই ট্যাটুতে কী লেখা আছে। উত্তরে জনি বলেছিলেন- ‘উইনো’। উত্তর শুনে হেসে ফেলেছিলেন অ্যাম্বার, ভেবেছিলেন এটা হয়তো কোনো কৌতুক।

‘এরপরই সে আমার গালে চড় মারল। আমি বুঝে উঠতে পারছিলাম না হঠাৎ কী ঘটে গেল। আমি শুধু অবাক হয়ে তাকিয়ে ছিলাম।’ অ্যাম্বার তার সাক্ষ্যে আরও বলেন, এরপর তাকে আরও দুবার চড় মারেন জনি; বলেন, ‘তোর কাছে এটা হাসির কথা মনে হল?’

আদালতে জনি ডেপের নির্যাতনের ঘটনার বিবরণ দিতে শুরু করে কান্নায় ভেঙে পড়েন অ্যাম্বার হার্ড। তিনি জানান, তার যৌনাঙ্গে আঙুল ঢুকিয়ে যন্ত্রণা দিতেও দ্বিধা করেননি সাবেক স্বামী। অ্যাম্বার হার্ডের পক্ষের সাক্ষী ফরেনসিক সাইকোলজিস্ট ডন হিউগস এ ঘটনা খুলে বলেন আদালতকে। হিউগস জানান, মত্ত অবস্থায় পাগলের মতো কোকেন খুঁজছিলেন জনি। তখনই অ্যাম্বারের উপরে চড়াও হন। একটানে অ্যাম্বারের গাউন ছিঁড়ে মাদকের খোঁজে সরাসরি স্ত্রীর যৌনাঙ্গে আঙুল ঢুকিয়ে দেন।

জনি ডেপের ধারণা হয়েছিল, ওইখানেই কোকেন লুকিয়ে রেখেছেন অ্যাম্বার। যন্ত্রণায় ছটফট করছিলেন অ্যাম্বার হার্ড। তবু জনি ডেপের কোনো অনুশোচনা ছিল না বলেই দাবি তার সাবেক স্ত্রীর। দিনের পর দিন এত অত্যাচার সহ্য করে বিয়ে টিকিয়ে রাখা সম্ভব ছিল না।

২০১১ সালে ‘দ্য রাম ডায়েরি’ সিনেমায় একসঙ্গে কাজ করেন জনি ডেপ-অ্যাম্বার হার্ড। পর্দায় প্রেম করতে করতে রিয়েল লাইফেও প্রেমে পড়েন নায়ক-নায়িকা। ২০১৫ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হোন। বিয়ের তিন বছরের মধ্যেই ২০১৭ সালে বিবাহ-বিচ্ছেদ ঘটে বিখ্যাত এই তারকা দম্পতির।

বিচ্ছেদের এক বছর পর অর্থাৎ ২০১৮ সালে ওয়াশিংটন পোস্টে একটা লেখা লিখেছিলেন অ্যাম্বার। সেই লেখায় ২৩ বছরের বড় সাবেক স্বামীর বিরুদ্ধে শারীরিক, মানসিক ও যৌন নির্যাতনের অভিযোগ তুলেছিলেন তিনি।

‘পাইরেট অব দ্য ক্যারিবিয়ান’ এর অভিনেতা জনি ডেপের দাবি, ওই লেখার মাধ্যমে তার সাবেক স্ত্রী তার বিরুদ্ধে কুৎসা রটিয়েছেন এবং তাতে তার মানহানি হয়েছে। এ অভিযোগে অ্যাম্বারের কাছে ৫ কোটি ডলার ক্ষতিপূরণ দাবি করে মামলা করেন জনি।

মামলার বিবরণে জনি ডেপ দাবি করেন, তিন বছরের (২০১৫ থেকে ২০১৭) যৌথ জীবনে তিনি কখনোই তার গায়ে হাত তোলেননি বা তার ওপর যৌন নির্যাতন চালাননি। বরং অনেকবার তর্কাতর্কির সময় সাবেক স্ত্রী অ্যাম্বার তার সঙ্গে সহিংস আচরণ করেছেন। 

এর জবাবে জনি ডেপের বিরুদ্ধে ১০ কোটি ডলারের পাল্টা মানহানির মামলা করেছেন অ্যাম্বার হার্ড। 

অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে দায়ের করা মানহানির মামলায় ইতিমধ্যে আদালত জনি ডেপের জবানবন্দি শুনেছে। এখন চলছে তার সাবেক স্ত্রীর সাক্ষ্যগ্রহণ। মের শেষ পর্যন্ত এ বিচার কার্যক্রম চলবে বলে ধারণা করা হচ্ছে। কে জেতেন তা দেখার অপেক্ষায় বিশ্বের কোটি কোটি মানুষ...।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়