ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নায়িকা হওয়ার অফার পেয়েছি, সঙ্গে কুপ্রস্তাবও: অপরাজিতা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২০, ১৪ মে ২০২২   আপডেট: ২১:২৭, ১৪ মে ২০২২
নায়িকা হওয়ার অফার পেয়েছি, সঙ্গে কুপ্রস্তাবও: অপরাজিতা

কলকাতায় অভিনয় জগতে ২৬ বছর ধরে পরিচিত মুখ অপরাজিত আঢ্য। ক্যারিয়ারের শুরুতে বড় পর্দায় অভিনয় করলেও পরবর্তীতে ছোট পর্দাতেই ক্যারিয়ার গড়েন এই অভিনেত্রী।

টেলিভিশন নাটকে নিয়মিত অভিনয় করার পাশাপাশি সাম্প্রতিক সময়ে চলচ্চিত্রেও নিয়মিত হয়েছেন অপরাজিতা। একের পর এক সিনেমায় পার্শ্বচরিত্রে অভিনয় করে চলেছেন। নতুন প্রজন্মের না হয়েও তার জনপ্রিয়তা আজও আকাশছোঁয়া। আট থেকে আশি তার রূপে মুগ্ধ।

কিন্তু কম বয়সে কেন সিনেমায় ক্যারিয়ার গড়তে চাননি অপরাজিতা? অভিনেত্রী জানিয়েছেন, ভারী চেহারা নিয়ে কটাক্ষ এবং ‘কাস্টিং কাউচ’ এর অভিজ্ঞতা তাকে বড় পর্দা থেকে সরিয়ে আনে।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের খবরে বলা হয়েছে, জি বাংলায় তারকাদের জীবনের গল্প বিষয়ক অনুষ্ঠান ‘অপুর সংসার’-এ সম্প্রতি হাজির হয়েছিলেন অপরাজিতা। সেখানে নিজের স্কুলজীবন থেকে শুরু করে অভিনয়জীবন- সবকিছু নিয়েই কথা বলেন তিনি।

অনুষ্ঠানে উপস্থাপকের প্রশ্নের জবাবে হাসতে হাসতে অপারাজিতা স্বীকার করেছেন, তার ভারী চেহারা নিয়ে কম কটাক্ষ শুনতে হয়নি তাকে। নায়কেরা তাকে বলেছেন, ‘এ বার তো আমার মায়ের চরিত্রে অভিনয় করবি!’ 

পাশাপাশি একেবারে শুরুতে তিনিও নায়িকা চরিত্রে অভিনয়ের সুযোগ পেয়েছেন। অভিনেত্রীর দাবি, সঙ্গে কুপ্রস্তাবও এসেছে প্রযোজকের থেকে। প্রযোজকের ঘনিষ্ঠরা সরাসরি তাকে ডেকে বলেছেন, ‘এই চরিত্রটা তুমিই করবে। কিন্তু প্রযোজক তোমার সঙ্গে আলাদা জায়গায় দেখা করতে চেয়েছেন।’

তখনই অপরাজিতা ঠিক করেন, তিনি ছোট পর্দাতেই নিজেকে মেলে ধরবেন। কারণ, ছোট পর্দা থেকে কখনো এই ধরনের আপত্তিকর প্রস্তাব পাননি তিনি। 

অভিনেত্রীর মতে, পরবর্তীতে ধীরে ধীরে বদলেছে বাংলা বিনোদন দুনিয়া। সিনেমা বানাতে এগিয়ে এসেছেন ছোট পর্দারই পরিচালক, প্রযোজকেরা। ফলে, পরিবেশ বদলেছে। তিনিও একের পর এক সিনেমায় অভিনয় করে চলেছেন।

/ফিরোজ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়