ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ফ্রান্সে ‘মুজিব’ সিনেমার পোস্টার

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ১৮ মে ২০২২   আপডেট: ১৫:২৪, ১৮ মে ২০২২
ফ্রান্সে ‘মুজিব’ সিনেমার পোস্টার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর চলচ্চিত্র ‘মুজিব’। এতে বঙ্গবন্ধুর শৈশব, কৈশোর থেকে শুরু করে তাঁর আন্দোলন-সংগ্রামের নানা অধ্যায় উঠে আসবে। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত এই বায়োপিক পরিচালনা করছেন শ্যাম বেনেগাল। সিনেমাটির পোস্টার ফ্রান্সে কান চলচ্চিত্র উৎসবে শোভা পাচ্ছে। 

সিনেমাটির ট্রেইলার প্রদর্শিত হবে পৃথিবীর অন্যতম প্রাচীন এবং প্রভাবশালী এই উৎসবে। উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে আগামী ১৯ মে কানসৈকতে ভারতীয় প্যাভিলিয়নে সিনেমাটির ট্রেইলার প্রদর্শিত হবে। এ জন্য ভেন্যুর প্রবেশমুখে শোভা পাচ্ছে ঐতিহাসিক গল্পে নির্মিত ‘মুজিব’ সিনেমার কয়েকটি পোস্টার।

এমনই কয়েকটি ছবি ফেসবুকে শেয়ার করেছেন এই সিনেমায় বঙ্গবন্ধু চরিত্রে অভিনয় করা নায়ক আরিফিন শুভ। ইতোমধ্যে তিনিও ফ্রান্সে পৌঁছে গেছেন এই সিনেমাকে কেন্দ্র করে। এটিই আরিফিন শুভর প্রথম কানযাত্রা। 

ট্রেইলার প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন নুসরাত ইমরোজ তিশা। মঙ্গলবার (১৭ মে) রাতে একটি ফ্লাইটে ফ্রান্সের উদ্দেশ্যে রওনা দিয়েছেন তিনি। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা মুজিবের চরিত্রে অভিনয় করেছেন তিশা।মা হওয়ার পর এবারই প্রথম দেশের বাইরে গেলেন এই অভিনেত্রী। 

‘মুজিব’ সিনেমার ট্রেইলার প্রকাশ অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। তাদের আমন্ত্রণ জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী অনুরাগ ঠাকুর। এছাড়া সিনেমাটির পরিচালক শ্যাম বেনেগালেরও থাকার সম্ভাবনা রয়েছে। 

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন সংস্থা এবং ভারত সরকারের এনএফডিসির যৌথ প্রযোজনায় নির্মিত ছবিটির ফার্স্টলুক প্রকাশিত হয় গত ১৪ এপ্রিল। এরপর উন্মুক্ত হয়েছে একটি পোস্টার। সেটাই মার্শে দ্যু ফিল্মের পিলারে রাখা হয়েছে। সেখানে ‘চলতি বছরের সেপ্টেম্বর’ সিনেমাটি মুক্তি পাবে লেখা রয়েছে। 

ঢাকা/রাহাত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়