ঢাকা     শনিবার   ০২ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৮ ১৪২৯ ||  ০২ জিলহজ ১৪৪৩

জন্মদিনে জুনিয়র এনটিআরের অজানা পাঁচ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২২, ২০ মে ২০২২   আপডেট: ১১:২৮, ২০ মে ২০২২
জন্মদিনে জুনিয়র এনটিআরের অজানা পাঁচ

তেলেগু সিনেমার জনপ্রিয় অভিনেতা জুনিয়র এনটিআর। ২০ মে এই অভিনেতার জন্মদিন। আজ ৩৯ বছর বয়েসে পা দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভক্ত, সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছায় ভাসছেন এই অভিনেতা। ‘ইয়ং টাইগার’খ্যাত এই নায়ক অভিনয় দক্ষতা দিয়ে গত দুই দশক ধরে মুগ্ধ করে চলেছেন ভক্তদের। বিশেষ এই দিনে চলুন জেনে নিই এই তারকার অজানা পাঁচ তথ্য।

এক. শৈশব থেকেই জুনিয়র এনটিআরকে সবাই তারকা বলে ডাকে। কারণ তার কিংবদন্তি দাদা নান্দামুরি তারকা রামা রাওয়ের নামে তার নাম রাখা হয়েছিল। তারকা নামটি তিনি তার দাদার কাছ থেকে পেয়েছেন।

দুই. দাদা নান্দামুরি তারকা রামা রাওয়ের ‘ব্রহ্মর্ষি বিশ্বামিত্র’ (১৯৯১) সিনেমায় প্রথম শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন জুনিয়র এনটিআর। পরে চলচ্চিত্র নির্মাতা গুণশেখরের ‘রামায়ণ’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয় করেন। এই পৌরাণিক গল্পের চলচ্চিত্রে প্রধান চরিত্রে অভিনয় করে শিশুশিল্পী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন। তা ছাড়াও দুটি নন্দী পুরস্কারও লাভ করেন। ‘নিনু’ সিনেমায় প্রথম নায়কের চরিত্রে অভিনয় করেন জুনিয়র এনটিআর।

তিন. এসএস রাজামৌলি পরিচালিত ‘স্টুডেন্ট নাম্বার ওয়ান’ সিনেমা ২০০১ সালে মুক্তি পায়। মুক্তির পর বিশ্বব্যাপী এটি প্রশংসা কুড়ায়। এই চলচ্চিত্রটি জুনিয়র এনটিআরের জীবন বদলে দেয়। এই চলচ্চিত্র তাকে রাতারাতি ইয়ং আইকনে রূপান্তরিত করে। তার সুন্দর চেহারা ও সাবলীল অভিনয় অসংখ্য ভক্তের হৃদয় জয় করেছিল।

চার. একজন তারকা অভিনেতা হওয়ার পাশাপাশি জুনিয়র এনটিআর একজন প্রশিক্ষিত কুচিপুড়ি নৃত্যশিল্পী। মাস্টার সুধাকরের কাছ থেকে এ নাচের তালিম নেন জুনিয়র এনটিআর। খুব অল্প বয়সে এই নাচের প্রশিক্ষণ পান তিনি। ‘সিমহাড়ি’, ‘আদি’, ‘ট্রিপলআর’-এর মতো সিনেমায় অভিনয়ের পাশাপাশি নাচের দক্ষতার প্রমাণ দিয়েছেন এই অভিনেতা।

পাঁচ. জুনিয়র এনটিআর সংখ্যা তত্ত্বে বিশ্বাসী। তার প্রিয় নাম্বার ৯। এই সংখ্যাকে লাকি সংখ্যা বলে মনে করে তিনি। ভুলে গেলে চলবে না, এই অভিনেতার বিএমডব্লিউ ৭ সিরিজের গাড়ির প্লেট নাম্বর হলো—৯৯৯৯। যার জন্য তিনি ১০.৫ লাখ রুপি খরচ করেছিলেন।

 

তথ্য সূত্র: টাইমস অব ইন্ডিয়া

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়