ঢাকা     শনিবার   ০২ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৮ ১৪২৯ ||  ০২ জিলহজ ১৪৪৩

অবশেষে শিরোনামহীনের ব্যয়বহুল ‘পারফিউম’ (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ২০ মে ২০২২  

গানের অ্যালবাম প্রকাশের প্রচলন প্রায় হারিয়ে যাচ্ছে। এ পর্যায়েও সিঙ্গেল গানের পাশাপাশি ৬ষ্ঠ অ্যালবামের কাজ শেষ করেছে শ্রোতাপ্রিয় ব্যান্ড শিরোনামহীন। ৮টি গান নিয়ে সাজানো হয়েছে অ্যালবামটি। এর আগে ৭টি গানের ভিডিও অন্তর্জালে মুক্তি পেয়েছে। অ্যালবামটির শেষ গান ‘পারফিউম’। এ গান নিয়ে নির্মিত হয়েছে ব্যয়বহুল ভিডিও। দীর্ঘ অপেক্ষার পর মুক্তি পেয়েছে গানটি।

বৃহস্পতিবার (১৯ মে) শিরোনামহীনের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে মুক্তি পায় গানটি। এর কথা ও সুর করেছেন জিয়াউর রহমান। মিউজিক ভিডিওটি পরিচালনা করেছেন ব্যান্ড প্রধান জিয়াউর রহমান। গানটির দৃশ্যধারণের কাজ হয়েছে হেমায়েতপুরে দেশালের পরিচালক গোলাম মোস্তফা সবুজের বাসভবন ‘সবুজপাতা’য়। যা এ বছর আর্ক এশিয়া স্থাপত্য অ্যাওয়ার্ড জিতেছে।

শিরোনামহীন প্রধান জিয়াউর রহমান জানান, ব্যয়বহুল এই মিউজিক ভিডিওর পেছনে আড়াই বছর পরিশ্রম করেছেন তারা। যেটাকে বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসের সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও বলতে চাইছেন। যেখানে গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানে শিরোনামহীন সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে। গল্পের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ করার জন্য এ রকম স্ক্রিনপ্লে করা হয়েছে বলে জানান তিনি।

গানটি মুক্তির পর থেকে ভূয়সী প্রশংসা করছেন নেটিজেনরা। ইমতিয়াজ আহমেদ বলেন, ‘শিরোনামহীনের এই গানগুলো আমাদের মতো মন ভাঙা মানুষের বেঁচে থাকার অনুপ্রেরণা। রাত যখন গভীর হয় তখন নিজেকে অনেক একা মনে হয়, তখন এই গানগুলোই আমাদের সঙ্গী হয়ে যায়!’ আসিফ রাহাত লিখেছেন, ‘‘শিরোনামহীনের এই ‘পারফিউম’ গানটি ইতিহাসে আরেকটি রেকর্ড করবে।’’ এমন অসংখ্য প্রশংসাসূচক মন্তব্যে ভরে আছে কমেন্ট বক্স।

শিরোনামহীন’র বর্তমান লাইন–আপ হলো—বেস গিটারিস্ট, চেলিস্ট ও সরোদবাদক: জিয়াউর রহমান। ড্রামস, সরোদ ও বাঁশিতে কাজী আহমাদ শাফিন, লিড গিটারে দিয়াত খান, কণ্ঠে শেখ ইশতিয়াক ও কিবোর্ডে সাইমন চৌধুরী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়