ঢাকা     শনিবার   ০২ জুলাই ২০২২ ||  আষাঢ় ১৮ ১৪২৯ ||  ০২ জিলহজ ১৪৪৩

প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতীয় তরুণীকে নিয়ে নাটক  

পঞ্চগড় প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৯, ২৮ মে ২০২২  
প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতীয় তরুণীকে নিয়ে নাটক  

প্রেমের টানে খুশনামা নামে এক ভারতীয় তরুণী তার প্রেমিকের খোঁজে কাঁটাতারের বেড়া পেরিয়ে চলে আসেন বাংলাদেশে। অনেক আশা নিয়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের ১৭ বছর বয়সী এই তরুণী ঘর ছাড়ে। কিন্তু বাদ বাধলো দুই সীমান্তের আন্তর্জাতিক আইন। প্রেমিকের সাথে দেখা হওয়ার আগেই পুলিশের হাতে ধরা পড়লো সে। অতঃপর একাই ফিরে যেতে হয় খুসনামাকে।

এই খবরটি দেশের বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হয়। ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। সংবাদটি নজরে আসার পর এই সত্য ঘটনা অবলম্বনে ‘কাটাতারের বেড়া’ নামক নাটক রচনা করেন জিল্লুর রহমান।

গত শুক্রবার (২৭ মে) থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দুই বাংলার সীমান্তে নাটকটির দৃশ্য ধারণ শুরু হয়েছে। খান রোমানের পরিচালনায় দৃশ্য ধারণ চলবে রোববার (২৯ মে) পর্যন্ত। 

এর আগে, গত ১৬ ফেব্রুয়ারি রাতে প্রেমের টানে ভারত-বাংলাদেশ সীমান্তের কাঁটাতার পেরিয়ে তেঁতুলিয়ার মুড়িমাখা সীমান্ত দিয়ে মহানন্দা নদী পার হয়ে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় আসেন ভারতীয় তরুণী খুসনামা (১৭)। 

গোপন সূত্রে সেই খবর জানতে পেরে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ১৭ ফেব্রুয়ারি দুপুরে তাকে আটক করে বিজিবিকে খবর দেয়। খবর পেয়ে বিজিবি বিকেলে বিএসএফের সঙ্গে যোগাযোগ করে ওই তরুণীর পরিচয় জানায় এবং নিজ দেশে ফেরত পাঠায়। 

নাটকের পরিচালক খান রোমান বলেন, আমরা বাস্তব ঘটনার আলোকে ‘কাটাতারের বেড়া’ নাটকটির চিত্রনাট্য ও লোকেশন হিসেবে তেঁতুলিয়াকেই বেছে নিয়েছি। তেঁতুলিয়ায় যেসব জায়গায় প্রেমের টানে বাংলাদেশে আসা ভারতীয় তরুণী বিচরণ করেছেন সেসব জায়গায় নাটকটির চিত্রায়ন করবো। আশা করছি দর্শকদের হৃদয় ছুঁয়ে দিবে।
 

নাঈম/তারা

সর্বশেষ

পাঠকপ্রিয়