ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

যুক্তরাষ্ট্রে উড়ে গেলেন মিলি-তুষ্টি

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৫, ১৯ জুন ২০২২   আপডেট: ১১:৩৮, ১৯ জুন ২০২২
যুক্তরাষ্ট্রে উড়ে গেলেন মিলি-তুষ্টি

যুক্তরাষ্ট্রে উড়ে গেলেন অভিনেত্রী ফারহানা মিলি ও শামীমা তুষ্টি। আগামীকাল ফ্লোরিডায় শুরু হবে ‘এএসিটি ওয়ার্ল্ড ফেস্ট ২০২২’। সাতদিনব্যাপী এই নাট্যোৎসবে যোগ দিতেই তাদের এই সফর।

আগামী ২১ জুন এই উৎসবে প্রদর্শিত হবে লোক নাট্যদলের ‘তপস্বী ও তরঙ্গিণী’ নাটকটি। এটি রচনা করেছেন বুদ্ধদেব বসু। নির্দেশনায় রয়েছেন লিয়াকত আলী লাকী। গতকাল ১৩ সদস্যের একটি দল যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন।  

শামীমা তুষ্টি বলেন—‘১৩ সদস্যের একটি দল এই উৎসবে অংশগ্রহণ করব। বাংলাদেশ ছাড়াও আর্মেনিয়া, ব্রাজিল, ফ্রান্স, জার্মানি, ইতালি, পোল্যান্ড, সুইজারল্যান্ড, ইংল্যান্ড, ইউক্রেন (অনলাইন পারফরম্যান্স) এবং যুক্তরাষ্ট্র অংশগ্রহণ করবে।’

আগামী ২৬ জুন এই উৎসবের পর্দা নামবে। ২৮ জুন নিউইয়র্কের বাংলা ভাষাভাষীদের আমন্ত্রণে জ্যামাইকা পারফরমিং আর্ট সেন্টারে ‘তপস্বী ও তরঙ্গিণী’ নাটকের আরেকটি প্রদর্শনী হবে বলেও জানান শামীমা তুষ্টি।

উল্লেখ্য, ২০১৪ সালে লোক নাট্যদল তাদের ‘কঞ্জুস’ নাটক নিয়ে এই উৎসবে অংশগ্রহণ করেছিল। এছাড়াও লোক নাট্যদল বিভিন্ন সময়ে মোনাকো, কানাডা, যুক্তরাজ্য, কোরিয়া, তুরস্ক, জাপান, জার্মানি, হংকং, চীন, ভারতসহ কয়েকটি দেশে তাদের নাটকের প্রদর্শনী করেছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়