ঢাকা     বৃহস্পতিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৩ ||  আশ্বিন ১৩ ১৪৩০

মেয়েকে উৎসর্গ করে মিলন মাহমুদের গান

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ৪ জুলাই ২০২২  
মেয়েকে উৎসর্গ করে মিলন মাহমুদের গান

‘স্বপ্ন যাবে বাড়ি আমার’ জনপ্রিয় গানটির শিল্পী মিলন মাহমুদ। এ ছাড়াও ‘চলো সবাই,  ‘যাক না উড়ে’  কিংবা চোরাবালি চলচ্চিত্রের ‘মা’ গানের মতো অনেক জনপ্রিয় গান উপহার দিয়েছেন এই শিল্পী। 

এবার ঈদে নতুন গান নিয়ে শ্রোতাদের সামনে হাজির হয়েছেন মিলন মাহমুদ। ‘মনের মানুষ’ শিরোনামে গানটি তিনি উৎসর্গ করেছেন একমাত্র কন্যা মায়াবি মাহমুদকে।  

গানটির কথা ও সুরও করেছেন তিনি। সঙ্গীতায়োজন করেছেন হৃদয় খান। এবার ঈদুল আজহায় গানটি প্রকাশ করছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)। 

রাঙামাটির বিভিন্ন মনোরম লোকেশনে গানটির ভিডিও নির্মাণ করেছেন শুভব্রত সরকার। ভিডিওতে জুটি বেঁধেছেন ইনজাম মিজু ও কাজি কানিজ। আছে মিলন মাহমুদের উপস্থিতিও। গানটি নিয়ে ভিন্ন এক অনুভূতি আর স্মৃতি জড়িয়ে আছে এই শিল্পীর। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এক একটি গান শিল্পীর কাছে এক একটি সন্তান। প্রতিটি গান নিয়েই ভিন্ন অনুভূতি থাকে। তবে, এই গানটি নিয়ে আমার অনুভূতি একটু ব্যতিক্রম এবং তীব্রতাটাও একটু বেশি। এর কারণ হলো, যদিও গানটি রোমান্টিক তবে, পুরো গানটিতে আমি একটি স্যাড নোট ব্যবহার করেছি। গানটার সাথে একটা স্মৃতিও জড়িয়ে আছে। একদিন আমার মেয়ে মায়াবী মাহমুদ কান্না করছিলো, তখন ওর বয়স নয়/দশ মাস। আমার তখন মনে হলো ওকে একটা গান গেয়ে শোনাই। তখন এই গানটা করি। মজার ব্যপার হলো গানটা যখন ওকে শোনালাম ওর কান্না থেমে গেল। তখনই আমার মনে হলো এই গানটার মধ্যে ভিন্ন একটা অনুভূতি আছে।’

ঢাকা/রাহাত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়