ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

মিলানার ‘অপেক্ষার নাম’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ৪ জুলাই ২০২২  

ঈদুল আজহা উপলক্ষে মুক্তি পেয়েছে এ প্রজন্মের সংগীতশিল্পী মিলানা মোমিনের গান ‘অপেক্ষার নাম’। গানটির কথা লিখেছেন ‘ঘুড়ি’খ্যাত গায়ক ও কথাসাহিত্যিক লুৎফর হাসান। গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। এটি পরিচালনা করেছেন রাকিব আহম্মেদ। ভিডিওতে মডেল হয়েছেন শিল্পী নিজেই।

সমসাময়িক অথচ চিরবাস্তব বিষয়কে কেন্দ্র করে এই গানটি নির্মাণ করা হয়েছে বলে জানান মিলানা। ‘কথাদের পায়ে পায়ে শিকল কেন, আমাদের কথারা গান হয়ে যাক, কথারা আসুক তবে উচ্চারণে, আমাদের কথাগুলো গান হয়ে থাক, আহা এ অপেক্ষার নাম কী যেন, কতক্ষণ পর আর সময় হবে, পৃথিবী ঘুমাবে তারপর তুমি আমার প্রিয় সেই কথাটি কবে’―এমন কথামালার ওপর সুরের প্রলেপ দিয়েছেন আমজাদ হোসেন। সংগীত আয়োজনও করেছেন তিনি।

লুৎফর হাসান ও মিলানা মোমিন একসঙ্গে দ্বিতীয়বারের মতো কাজ করলেন। তা উল্লেখ করে গীতিকার লুৎফর হাসান বলেন, ‘মিলানা মোমিন এ সময়ের সম্ভাবনাময়ী একজন কণ্ঠশিল্পী। তার কণ্ঠকে ভেবেই গানটি লিখেছি। কথামালা, সুর ও কণ্ঠের সমন্বয় প্রয়োজন হয় বলে আমি মনে করি। এ ক্ষেত্রে সমন্বয়টা ভালো হয়েছে।’

রাইজিংবিডিকে মিলানা বলেন, ‘‘নিয়মিত গান করছি, মৌলিক গান ছয়টা করলেও বেশ কিছু গান কাভার করেছি। ‘অপেক্ষার নাম’ গানটি নিয়ে আমি ভীষণ আশাবাদী। এখন শ্রোতারা কীভাবে গ্রহণ করবেন এটি বড় বিষয়। সময় লাগবে, তবে অপেক্ষা করছি। চেষ্টা করছি ভালো কিছু করার।’’

ছায়ানটে নজরুলসংগীত বিভাগেও ছয় বছর গান শিখেছেন তিনি। এ পর্যন্ত তার চারটি মৌলিক গান প্রকাশিত হয়েছে। সবগুলো গানই শ্রোতাদের প্রশংসা কুড়িয়েছে।

মিলানা মোমিন হলি ক্রস স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি ও এইচএসসি পাস করেছেন বিজ্ঞান বিভাগ থেকে। তারপর ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে বায়োটেকনোলজি বিষয়ে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন। বর্তমানে গান নিয়েই ব্যস্ত সময় পার করছেন এই শিল্পী।

ঢাকা/হাসনাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়