ঢাকা     বুধবার   ০৫ অক্টোবর ২০২২ ||  আশ্বিন ২০ ১৪২৯ ||  ০৭ রবিউল আউয়াল ১৪১৪

৫০ বছর পূর্তিতে যে ইচ্ছে পূরণ হলো না নূতনের

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২০, ১১ আগস্ট ২০২২  
৫০ বছর পূর্তিতে যে ইচ্ছে পূরণ হলো না নূতনের

প্রয়াত নির্মাতা চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ মুক্তি পায় ১৯৭২ সালের ১১ আগস্ট। সিনেমাটি প্রযোজনা করেন নন্দিত অভিনেতা সোহেল রানা। সিনেমাটিতে অভিনয় করেন নায়িকা নূতন।

আজ ঐতিহাসিক এই সিনেমাটি মুক্তির ৫০ বছর পূর্তি হয়েছে। তবে বিশেষ এই দিনটিকে যেভাবে চেয়েছিলেন তা হয়নি বলে আক্ষেপ ঝরেছে নূতনের কণ্ঠে। 

আজ এক ফেইসবুক স্ট্যাটাসে নূতন লিখেছেন, ‘নিজেকে নিয়ে গর্ব করার মতো আমার খুব কিছু নেই, যা আছে সামান্য অভিনেত্রী বা নায়িকা হিসেবে এই ‘‘ওরা ১১ জন’’। নিজেকে খুব ভাগ্যবান দাবি করি। যদিও মাঝে মাঝে খুব রাগ হয়, নায়িকা না হয়ে অন্য কিছু হলে হয়তো ভালো হতো। খুব ভালো গান করতাম আমি। পরক্ষণেই ভাবি অন্য কিছু হলে তো আর ‘‘ওরা ১১ জন’’ হতো না।’

‘যদিও এই ৫০ বছর-এর আয়োজন অনেক বড় করে করা প্রয়োজন ছিল। আমার ইচ্ছা ছিল মনে মনে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে আয়োজন করার, তার সঙ্গে দেখা করার, যদিও তা হয়নি, অনেক শিল্পী কলাকৌশলী নেই, শাবানা আপাও নেই, পারভেজ ভাই সেভাব প্রস্তুত না, হাসান ইমাম ভাই মারা গেছেন, চাষী ভাই মারা গেছেন, আরও অনেকে যারা মারা গেছেন আল্লাহ তাদের বেহেস্ত দান করুন।’

তবে আশা ব্যক্ত করে এই চিত্রনায়িকা লিখেছেন, ‘তবে কোনো একদিন হয়তো ‘‘ওরা ১১ জন’’র ১০০ বছর পূর্তি হবে। সেদিন নতুন প্রজন্ম অনেক বড় আয়োজন করে তা পালন করবে। ১০০ বছর পরেও হয়তো কারো কারো মুখে আমাদের নাম থাকবে।  থাকবে আমাদের চলচ্চিত্র ‘‘ওরা ১১ জন’’। 

ঢাকা/রাহাত

সর্বশেষ

পাঠকপ্রিয়