ঢাকা     বুধবার   ২৮ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১৩ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪১৪

একজন কবি ও রেণুর গল্প

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৪ আগস্ট ২০২২   আপডেট: ১৭:০৩, ১৪ আগস্ট ২০২২
একজন কবি ও রেণুর গল্প

কবি মেহমুদ সেজান একটি কোম্পানিতে চাকরির ইন্টারভিউ দিতে যান। সেখানে তার পূর্বের পেশা কী ছিল তা জানতে চান নজরুল সাহেব। সেজান জানায়, সে আগাগোড়া একজন কবি। পূর্বেও কবি ছিল বর্তমানেও কবি। তার কবিতা বিভিন্ন পত্রিকায় ছাপা হয় সেটাও দেখান। নজরুল সাহেব বিরক্ত হয়ে সামনে থেকে জীবন বৃত্তান্ত ছিঁড়ে ফেলে দেন। রাগান্বিত স্বরে বলেন, তার অফিসে কবির কোনো চাকরি নেই। অফিস থেকে অপমান করে বের করে দেয়ার সময় সেজানের মেজাজ খুব খারাপ হয়।

এর মধ্যে নজরুল বিশাল একটা এনজিওর কাজ পায়। কোম্পানি কবিতাকে ভিজ্যুয়ালাইজড করে দেশের মানুষের দ্বারপ্রান্তে পৌঁছাতে চায়। কাজটি কয়েক কোটি টাকার। নজরুলের কোম্পানি এত বড় কাজ আর কোনোদিন পায়নি। নজরুল পাগল প্রায়, সে সেজানকে খুঁজতে শুরু করে। সেজান ছাড়া এ কাজ আর কেউ করতে পারবে না। কিন্তু তার বায়োডাটা খুঁজে পাচ্ছে না। অনেক খোঁজাখুঁজির পর দারোয়ান বাইরে থেকে একটা কাগজ এনে দেয়। নজরুলের মন শান্ত হয়। সে সেজানকে ফোন করে ক্ষমা চায়, তার অফিসে এক কাপ কফি খাওয়ার আমন্ত্রণ জানায়।

এদিকে রেনুর বিয়ে ঠিক হয়, সেজান কি রেণুকে পাবে? গল্পের বাকিটা জানতে ‘কবি’ নাটকটি দেখার আহ্বান জানান পরিচালক জহির খান। এটি রচনা করেছেন আজম খান।

এ নাটকে কবি সেজান চরিত্রে অভিনয় করেছেন এফ এস নাঈম। আর তার প্রেমিকা রেণুর চরিত্রে দেখা যাবে  মৌসুমী হামিদকে। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন—আহসান হাবিব নাসিম, সোহেল খান, লামিয়া লিপা, তন্ময়া তানিয়া, আহমেদ জিসান, জারিফ শিকদার, জায়েদ হোসেন, আজাদ শেখ, এস কে তরুণ, হামিদুর রহমান, রিমি জাহান প্রমুখ।

ভাইসব প্রোডাকশনের ব্যানারে নির্মিত নাটকটি আগামী ১৯ আগস্ট রাত ৯টা ৩০ মিনিটে এনটিভিতে প্রচার হবে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়