ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বলিউডের সিনেমায় ‘জয় বাংলা’ স্লোগান (ভিডিও)

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৩, ১৬ আগস্ট ২০২২   আপডেট: ১৩:৩৫, ১৬ আগস্ট ২০২২

ইশান কাট্টার অভিনীত পরবর্তী সিনেমা ‘পিপা’। বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের ঘটনা তুলে ধরা হয়েছে বলিউডের এই সিনেমায়। সম্প্রতি এর টিজার প্রকাশ পেয়েছে।

পাকিস্তানি শাসন থেকে মুক্তির লড়াইয়ে বাংলাদেশের পাশে ছিল প্রতিবেশী দেশ ভারত। টিজারের শুরুতে শোনা যায়, ভারতের তৎকালীন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী পাকিস্তানের সঙ্গে যুদ্ধ ঘোষণা করছেন। এরপর ভারতীয় সেনাবাহিনীর যুদ্ধের প্রস্তুতি তুলে ধরা হয়েছে। সেখানে উঠে এসেছে বাংলাদেশের স্বাধীনতার গল্পও। এতে একটি দৃশ্যে মুক্তিযোদ্ধাদের ‘জয় বাংলা’ স্লোগান দিতে শোনা গেছে।

ভারতের পাঞ্জাবের গরিবপুরের যুদ্ধের অভিজ্ঞতা নিয়ে ‘দ্য বার্নিং চাফিস’ উপন্যাস লিখেছেন ভারতীয় সেনাবাহিনীর তৎকালীন ক্যাপটেন (পরবর্তী সময়ে ব্রিগেডিয়ার) বলরাম সিং মেহতা। জানা গেছে, এই উপন্যাস অবলম্বনে সিনেমাটি তৈরি করা হয়েছে। এর চিত্রনাট্য লিখেছেন রবিন্দের রানধাওয়া, তন্ময় মোহন এবং রাজা কৃষ্ণ মেনন। এতে বলরাম সিং মেহতার চরিত্রে অভিনয় করছেন ইশান।

‘পিপা’ প্রযোজনা করেছেন সিদ্ধার্থ রায় কাপুর ও রনি স্ক্রুওয়ালা। পরিচালনা করেছেন অক্ষয় কুমার অভিনীত ‘এয়ারলিফট’খ্যাত রাজা কৃষ্ণা মেনন। ইশান কাট্টার ছাড়াও সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ম্রুণাল ঠাকুর, প্রিয়াংশু পাইনিওলি, সোনি রাজদান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন এ আর রহমান। আগামী ২ ডিসেম্বর সিনেমাটি মুক্তির কথা রয়েছে।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়