ঢাকা     শনিবার   ১০ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৯

তারকাবহুল নতুন ধারাবাহিক ‘শহরবাস’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫০, ১ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১১:১৩, ১ সেপ্টেম্বর ২০২২
তারকাবহুল নতুন ধারাবাহিক ‘শহরবাস’

মা আমেনা, স্ত্রী লাবনী, ভাই রাহীকে নিয়ে মোহনের পরিবার; অন্যদিকে বাবা সাইফ, স্ত্রী সন্ধ্যা ও বোন ঝিনুককে নিয়ে চন্দনের সংসার। মোহনের পরিবারের সঙ্গে জড়িয়ে আছে তমিজ, তার স্ত্রী কমলা এবং সুরত আলী। মোহন, চন্দন, সন্ধ্যা— একসঙ্গে পড়াশোনা করেছে। সেই সময় তাদের মধ্যে বন্ধুত্ব ছাড়াও অন্য একটি সম্পর্ক গড়ে উঠে।

গ্রামে বেড়ে উঠেছে মোহন। পড়াশোনার জন্য শহরে পাড়ি জমায় এবং পড়াশোনা শেষে গ্রামে ফিরে যায়। তবে চন্দনের বেড়ে ওঠা শহরে। এক ঘটনার পরিপ্রেক্ষিতে চন্দন বলেছিল, শহরে বসবাস করার কোনো যোগ্যতা  মোহনের নেই। এ কথা মোহনকে প্রভাবিত করে এবং শহরে বসবাসের সিদ্ধান্ত নেয়। কিন্তু মোহনের মা আমেনা বেগম কোনোভাবেই তার স্বামীর ভিটা ছেড়ে যেতে রাজি নন। বিভিন্ন শর্ত মেনে মোহন তার মাকে রাজি করায়।

সর্বশেষ মোহন তার পরিবার নিয়ে শহরে আসে। কিন্তু এটা সহজভাবে নেয় না চন্দন; আর এ বিষয়টি মোহনকে বুঝতে না দিলেও তার স্ত্রী সন্ধ্যা বুঝতে পারে। এভাবেই শুরু হয় গল্পের সংঘাত, দ্বন্দ্ব, প্রেম, ভালোবাসার টানাপড়েন। এমন গল্প নিয়ে গড়ে উঠেছে ‘শহরবাস’ নাটকের কাহিনি।

প্রখ্যাত উপন্যাসিক মানিক বন্দোপাধ্যায়ের ‘শহরবাসের ইতিকথা’ উপন্যাসের ছায়া অবলম্বনে নির্মিত হয়েছে নাটকটি। মাসুম রেজা রচিত এ নাটক পরিচালনা করেছেন আরিফ খান।

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—রওনক হাসান, ইমতিয়াজ বর্ষণ, সানজিদা প্রীতি, নাবিলা ইসলাম, গোলাম কিবরিয়া তানভীর, তানজিকা আমিন, মাজনুন মিজান, ডলি জহুর, শহীদুল আলম সাচ্চু, বিজরী বরকতউল্লাহ, মায়াবি মায়া প্রমুখ। আজ (১ সেপ্টেম্বর) নাটকটির প্রথম পর্ব প্রচার হবে। সপ্তাহের বৃহস্পতি, শুক্র ও শনিবার রাত ৮টা ২০ মিনিটে এনটিভিতে প্রচার হবে এই ধারাবাহিক।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়