ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বাংলাদেশি নির্মাতাদের প্রশংসায় পঞ্চমুখ ওপার বাংলার অনির্বাণ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ২ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:৫৫, ২ সেপ্টেম্বর ২০২২
বাংলাদেশি নির্মাতাদের প্রশংসায় পঞ্চমুখ ওপার বাংলার অনির্বাণ

ওয়েব সিরিজ ‘তাকদীর’ নির্মাণ করে দর্শকদের তাক লাগিয়ে দেন সৈয়দ আহমেদ শাওকি। ২০২০ সালের ডিসেম্বরে মুক্তি পায় এটি। ২০২১ সালের মাঝামাঝি সময়ে নাট্যনির্মাতা আশফাক নিপুণ উপহার দেন ওয়েব সিরিজ ‘মহানগর’। তারপর নির্মাতা মেজবাউর রহমান সুমন নিয়ে আসেন ‘হাওয়া’ সিনেমা। আর এক বছরের বেশি সময় বিরতি নিয়ে শাওকি ফিরেছেন ওয়েব সিরিজ ‘কারাগার’ নিয়ে।

সবক’টি ওয়েব সিরিজ মুক্তি পেয়েছে ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে। স্বাভাবিকভাবে ওপার বাংলার দর্শকরাও এসব সিরিজ ঘরে বসে দেখার সুযোগ পান। আর প্রত্যেকটি কাজই দেশের দর্শকের পাশাপাশি ওপার বাংলার দর্শকদের মনেও দাগ কেটেছে। মুগ্ধতা প্রকাশ করছেন নির্মাতা, অভিনয়শিল্পীরাও। এসব কাজ বদলে দিয়েছে বাংলাদেশি চলচ্চিত্র ও ওয়েব সিরিজের চিত্রপট।

বদলে যাওয়া বাংলাদেশের এই চিত্রপটের ভূয়সী প্রশংসা করলেন পশ্চিমবঙ্গের শক্তিমান অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য। এ অভিনেতা মনে করেন—বাংলাদেশে পরিবর্তনের একটি হাওয়া বইছে।

ভারতীয় একটি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এ অভিনেতা বলেন—‘প্রত্যেকটা দেশে এমন একটা সময় আসে, যে সময়ে একটা বিপ্লব ঘটে। আমেরিকাতেও এমনটা এসেছিল। ফ্রান্সিস ফোর্ড কাপোলা, মার্টিন স্করসেজি- একই সময়ে তাল মিলিয়ে এগিয়ে যায়। এতে করে আমেরিকান সিনেমার চিত্র বদলে গেলো। বাংলাদেশ এখন সেই সময়টার মধ্য দিয়ে যাচ্ছে। আশফাক নিপুণ, সৈয়দ শাওকি, মেজবাউর রহমান সুমন সবাই মিলে কাজটি করছে। আফটার অ্যা লং ডার্কনেস, ওরা সবাই মিলে কাজটি করছে।’

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়