ঢাকা     বুধবার   ০৭ ডিসেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ২৩ ১৪২৯ ||  ১২ জমাদিউল আউয়াল ১৪১৪

গাজী মাজহারুল আনোয়ারের প্রস্থান, শাকিবের আফসোস

প্রকাশিত: ১৪:০৬, ৪ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৬:১৬, ৪ সেপ্টেম্বর ২০২২

কিংবদন্তি গীতিকার গাজী মাজহারুল আনোয়ার মারা গেছেন। রোববার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৭টায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এই দুঃসংবাদে স্তব্ধ দেশের সংগীত ও চলচ্চিত্রাঙ্গন। অনেকে সোশ্যাল মিডিয়ায় শোক প্রকাশ করেছেন।

তবে ঢালিউড সুপারস্টার শাকিব খান ছুটে গেছেন হাসপাতালে। দুপুর ১২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যান; সেখানকার হিমাগারে রাখা হয়েছে কিংবদন্তির মরদেহ। হাসপাতালে গিয়ে গাজী মাজহারুল আনোয়ারের ছেলে উপলের সঙ্গে কথা বলেন শাকিব।

এ সময় শাকিব খান বলেন, ‘বাংলাদেশ যতদিন থাকবে, ততদিন যে মানুষগুলোর নাম উচ্চারিত হবে তার মধ্যে একজন গাজী মাজহারুল আনোয়ার চাচা। মুক্তিযুদ্ধ, দেশপ্রেম বা চলচ্চিত্র-সব ঘরানার গান তিনি রচনা করেছেন। কোন অঙ্গনে তার পদচারণা নেই, কোন অঙ্গনে সফলতা পাননি তিনি?’

‘আমার খুব শ্রদ্ধাভাজন একজন মানুষ ছিলেন গাজী মাজহারুল আনোয়ার চাচা। ব্যক্তিজীবনে খুব ভালো মানুষ ছিলেন তিনি। তাকে সবসময় পাশে পেয়েছি। ওনার বিদায়ে যে শুন্যতা তৈরি হয়েছে তা অপূরণীয়।’ বলেন শাকিব।

গাজী মাজহারুল আনোয়ারের সিনেমায় অভিনয় করতে চেয়েছিলেন শাকিব খান। কিন্তু আকস্মিকভাবে তার চলে যাওয়ায় আফসোস করছেন তিনি। কারণ ব্যাখ্যা করে শাকিব খান বলেন, ‘গাজী মাজহারুল আনোয়ার এমন একজন ব্যক্তিত্ব, কিংবদন্তি-যার সিনেমায় অভিনয় করার সুযোগ পাওয়া সত্যি খুব আনন্দের। কিন্তু আমি আর সেই সুযোগ পেলাম না। এই আফসোসটা আমার রয়েই গেলো।’

গাজী মাজহারুল আনোয়ারের দুই সন্তান। ছেলে উপল কাছে থাকলেও কন্যা-গায়িকা দিঠি রয়েছেন দেশের বাইরে। রোববার (৪ সেপ্টেম্বর) সন্ধ্যা কিংবা রাতের মধ্যে তার ঢাকায় ফেরার কথা রয়েছে। তিনি ফেরার পরই গাজীর জানাজা ও দাফন বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা/রাহাত/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়