ঢাকা     মঙ্গলবার   ২৭ সেপ্টেম্বর ২০২২ ||  আশ্বিন ১২ ১৪২৯ ||  ০১ রবিউল আউয়াল ১৪৪৪

দেশীয় প্ল্যাটফর্মে বাংলা ভাষায় মুক্তি পাচ্ছে ‘বিলাল’

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪১, ২২ সেপ্টেম্বর ২০২২  
দেশীয় প্ল্যাটফর্মে বাংলা ভাষায় মুক্তি পাচ্ছে ‘বিলাল’

বাংলাদেশের অন্যতম বৃহত্তম বাংলা স্ট্রিমিং প্ল্যাটফর্ম বঙ্গ। এ প্ল্যাটফর্মে মুক্তি পেতে যাচ্ছে অ্যানিমেশন চলচ্চিত্র ‘বিলাল’। বাংলায় ডাবিংকৃত এ চলচ্চিত্র পরিচালনা করেছেন পাকিস্তানি নির্মাতা খুররাম এইচ আলাভী ও আইমান জামাল। শুক্রবার (২৩ সেপ্টেম্বর) থেকে দর্শকরা বঙ্গতে বিনামূল্যে চলচ্চিত্রটি উপভোগ করতে পারবেন।

চলচ্চিত্রটির গল্পের কেন্দ্রীয় চরিত্রের নাম ‘বিলাল’। তার বোন গুফায়রা আবিসিয়ানার রাজকুমারি হামামার সন্তান। একদল ডাকাত অতর্কিত হামলা চালিয়ে রাজকুমারি হামামাকে হত্যা করে কিশোর বিলাল ও কিশোরী গুফায়রাকে অপহরণ করে এবং তাদের হাজার মাইল দূরের মরুময় এলাকায় নিয়ে যায়। পরবর্তীতে ক্রীতদাস হিসেবে এক মূর্তি ব্যবসায়ীর কাছে বিক্রি করে দেয়। এরপর সুকণ্ঠের অধিকারী বিলাল কীভাবে ইসলাম সাম্রাজ্যের অকুতোভয় যোদ্ধা হিসেবে নিজেকে প্রমাণ করার পাশাপশি ইসলামের ইতিহাসের প্রথম মুয়াজ্জিন হিসেবে গৌরব অর্জন করেন; সেই সত্য কাহিনি নিয়েই নির্মিত হয়েছে এই চলচ্চিত্র।

চলচ্চিত্রটির মূল চরিত্রগুলোতে কণ্ঠ দিয়েছেন— আদেওয়ালে একিন্নুয়ে-আগবাজে, ইয়ান ম্যাকশেন, চায়না অ্যান ম্যাকলেইন প্রমুখ। হলিউডের জনপ্রিয় অ্যানিমেশন চলচ্চিত্র ‘শ্রেক’, ‘মনস্টাস ইঙ্ক’-এর কলাকুশলীরা এই চলচ্চিত্রে কাজ করেছেন। পরিচালনার পাশাপাশি চলচ্চিত্রটির কাহিনি রচনা করেছেন আইমান জামাল।

২০১৩ সালে দেশের বিনোদন জগতে পথচলা শুরু করে বঙ্গ। নাটক, সিনেমা, মিউজিক ভিডিও, শর্টফিল্ম, টেলিফিল্ম, লাইভ টিভি, ডকুমেন্টারিসহ ভিন্নধর্মী বিনোদনের ওয়ান স্টপ সলিউশন দিচ্ছে প্রতিষ্ঠানটি। বঙ্গ-তে রয়েছে রকমারি মৌলিক কনটেন্ট। প্রতিনিয়ত যুক্ত হচ্ছে নতুন নতুন উপভোগ্য সব আন্তর্জাতিক কনটেন্ট ও প্রাইম টাইম স্পোর্টস ইভেন্ট। দর্শক যাতে যেকোনো সময় যেকোনো জায়গা থেকে সুস্থ সুন্দর বিনোদন উপভোগ করতে পারেন; সেই লক্ষ্যেই বঙ্গ তাদের প্ল্যাটফর্মে যুক্ত করছে নানা অরিজিনাল কনটেন্ট।

বঙ্গ-তে যুক্ত হতে চাইলে, গুগল প্লে স্টোর বা আইওএস স্টোর থেকে বঙ্গ অ্যাপটি ডাউনলোড করে ভিজিট করুন: www.bongobd.com

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়