ঢাকা     মঙ্গলবার   ২৯ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৯ ||  ০৪ জমাদিউল আউয়াল ১৪১৪

‘রাগী দেখে গাটের পয়সা উসুল হবে’

প্রকাশিত: ১৮:৪৯, ২৮ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৮:৫১, ২৮ সেপ্টেম্বর ২০২২
‘রাগী দেখে গাটের পয়সা উসুল হবে’

ঢাকাই চলচ্চিত্রে সুবাতাস বইছে। ‘পরাণ’, ‘হাওয়া’র মতো সিনেমা দিয়ে তরুণ নির্মাতারা মাত করেছেন দর্শকদের। প্রেক্ষাগৃহে চলছে ‘বিউটি সার্কাস’। এটিও নির্মাণ করেছেন তরুণ নির্মাতা।

আসছে অক্টোবরে সারা দেশে মুক্তি পাচ্ছে নতুন সিনেমা ‘রাগী’। এটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা মিজানুর রহমান মিজান।

এরই মধ্যে সেন্সর বোর্ড সদস্যরা সিনেমাটির প্রশংসা করেছেন। আপাদমস্তক অ্যাকশন এই সিনেমা নিয়ে দারুণ আশাবাদী এই তরুণ তুর্কি। প্রকাশিত মোশন পোস্টারে অ্যাকশন লুকে আবির চৌধুরী এবং হার্টথ্রুব মুনমুনের রসায়ন দুর্দান্ত।

নির্মাতা মিজানুর রহমান মিজান মাস্টার মেকার খ্যাত মালেক আফসারীর হাত ধরে চলচ্চিত্র পা রাখেন। দীর্ঘদিন তার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন। ‘ঠেকাও মাস্তান’ সিনেমার মধ্য দিয়ে নির্মাতা হিসেবে নাম লেখান। ‘রাগী’ তার পরিচালিত দ্বিতীয় সিনেমা।

এ প্রসঙ্গে মিজান বলেন, ‘পরিচালক হিসেবে স্বপ্নের সিনেমা বানানোর সুপ্ত বাসনা সবসময়ই আমার মধ্যে ছিল। সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে ‘রাগী’ সিনেমার গল্প-স্ক্রিপ্ট লেখার সময়কালে আমাকে সবসময়ই মাথায় রাখতে হয়েছে, সিনেমাটির মূল চরিত্র অর্থাৎ যথার্থ নায়ক-নায়িকা কে হবেন। পাশাপাশি গুরুত্বপূর্ণ চরিত্রগুলোর উপযুক্ততা নিয়ে প্রচুর ভাবতে হয়েছে।বিশেষ করে নায়ক নির্বাচনে। আমাকে গল্পের সঙ্গে মানানসই অভিনয়, ভরাট কণ্ঠ, দৃঢ়তা, নায়কোচিত কারিশমায় গুণান্বিত সম্পন্ন ব্যক্তিকে খুঁজতে হয়েছে। সিনেমার নায়কের চরিত্রের সব কিছুর সন্নিবেশের উপযুক্ততার কারণেই আমি ‘রাগী’ সিনেমার জন্য আবির চৌধুরীকে মনোনীত করি। আমার প্রত্যাশা এবং উপযুক্ততা সবকিছু পূরণে সক্ষমতা দেখিয়েছেন নায়ক আবির চৌধুরী।’

পরিচালক মিজান আরো বলেন, ‘একজন নির্মাতা হিসেবে কেবল চেষ্টা করেছি দর্শক যেন বিনোদিত হতে পারে। আশা করছি ‘রাগী’ দেখে গাটের পয়সা উসুল হবে। দর্শক বিনোদিত হলেই আমরা রাগী টিম স্বার্থক।’

সবকিছু ঠিকঠাক থাকলে সংবাদ সম্মেলন করে এ সপ্তাহের শেষ দিকে ‘রাগী’র ট্রেইলার, পোস্টার এবং মুক্তির দিন ঘোষণা দেওয়া হবে বলে জানান এই নির্মাতা। 

‘রাগী’ সিনেমায় প্রধান চরিত্রে দেখা যাবে পারভেজ আবির চৌধুরী ও অ্যাকশন কুইন মুনমুনকে। এ সিনেমার মধ্য দিয়ে খলচরিত্রে নাম লেখালেন এই আবেদনময়ী নায়িকা। এর পাশাপাশি আঁচল, মৌমিতা মৌ, শতাব্দী ওয়াদুদ, মারুফ আকিব, খালেদা আক্তার, শাকিল আহমেদ, কাজী হায়াৎ, অন্তরা জামান, ববি, জিয়া তালুকদার, আর এফ রোমিও, লায়ন প্রমুখকে ঘিরে সিনেমার গল্প এগিয়েছে।

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়