ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী মার্কিন র‌্যাপার কুলিও মারা গেছেন

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৪, ২৯ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৯:৪৯, ২৯ সেপ্টেম্বর ২০২২
গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী মার্কিন র‌্যাপার কুলিও মারা গেছেন

গ্র্যামি অ্যাওয়ার্ড জয়ী মার্কিন র‌্যাপার কুলিও মারা গেছেন। তার বয়স হয়েছিল ৫৯।

কুলিওর বন্ধু ও দীর্ঘদিনের ম্যানেজার জারেজ পোসি এই সংগীতশিল্পীর মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, লস অ্যাঞ্জেলেসে এক বন্ধুর বাড়ির বাথরুমে বুধবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে কুলিওকে অচেতন অবস্থায় পাওয়া যায়। এরপরই তার মৃত্যু হয়। যদিও কী কারণে এই শিল্পীর মৃত্যু হয়েছে প্রাথমিকভাবে তা জানাননি তিনি।

লস অ্যাঞ্জেলেস পুলিশের পাবলিক ইনফরমেশন অফিসার জেফ্রি লি কুলিওর মৃত্যুর খবরটি নিশ্চিত করে ফক্স নিউজ ডিজিটালকে জানিয়েছেন, আপাতত স্বাভাবিক মৃত্যু ধরেই তদন্ত চলছে।

কুলিওর আসল নাম ছিল আর্টিস লিওন আইভে জুনিয়র। আশির দশকের শেষের দিকে ক্যালিফোর্নিয়ায় র‌্যাপার হিসেবে ক্যারিয়ার শুরু করেন তিনি। দীর্ঘ ক্যারিয়ারে ছয়বার গ্র্যামির মনোনয়ন পেয়েছেন তিনি। ১৯৯৫ সালে ‘ডেঞ্জারাস মাইন্ডস’ সিনেমার সাউন্ডট্র্যাকের জন্য ‘গ্যাংস্টা’স প্যারাডাইস’ গানটি প্রকাশ করেন বিশ্বব্যাপী খ্যাতি অর্জন করেন।  এই গানটির জন্য সেরা র‍্যাপ গায়ক হিসেবে গ্র্যামি পুরস্কারও পান কুলিও। ১৬টি দেশে পপ চার্টে শীর্ষস্থান দখল করে এ গানটি। ১৯৯৫ সালে বিলবোর্ডের এক নম্বর গানে পরিণত হয় এটি।

গ্র্যামি ছাড়াও কুলিও আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড ও তিনটি এমটিভি ভিডিও মিউজিক অ্যাওয়ার্ড জিতেছেন। এই শিল্পীর মৃত্যুতে তার সহকর্মী ও ভক্তরা শোক প্রকাশ করছেন।

/মারুফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়