ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আমার খুব কষ্ট লাগছিল: ইলিয়াস কাঞ্চন

প্রকাশিত: ১১:১৯, ২৯ নভেম্বর ২০২২   আপডেট: ১১:২১, ২৯ নভেম্বর ২০২২
আমার খুব কষ্ট লাগছিল: ইলিয়াস কাঞ্চন

চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের পদ নিয়ে জায়েদ-নিপুণের আইনি লড়াই এখনো অব্যাহত। আদালতের রায়ে এখন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার। গত নয় মাসে জায়েদ খানের প্যানেলের বিজয়ীরা সমিতির মিটিংয়ে অংশ নেননি। তবে রোববার (২৮ নভেম্বর) অনুষ্ঠিত মিটিংয়ে অংশ নেন জায়েদ খানের প্যানেলের প্রায় সবাই। এতে বেশ উচ্ছ্বসিত কাঞ্চন-নিপুণ প্যানেলের বিজয়ীরা।

এ সময় অনুভূতি প্রকাশ করতে গিয়ে ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমি এটাই চাচ্ছিলাম। তোমরা (সহকর্মীদের উদ্দেশে) সবাই জানো, দায়িত্ব নিয়ে আমি কিছু করতে চাই। কিন্তু কিছু করতে না পারলে সেই দায়িত্ব কখনো নিই না। আমার খুব কষ্ট লাগছিল, ৯ মাস পার হয়ে গেছে, যতটুকু করার কথা ছিল, ততটুকু করতে পারছিলাম না। আমার মধ্যে যন্ত্রণা কাজ করছিল। আবার একটা ক্ষোভ কাজ করছিল। আজ আমার সেই যন্ত্রণা অনেকটা লাঘব হয়েছে।’

মিটিংয়ের পুরো সময় ডিপজলের মুখে হাসি থাকলেও তেমন কথা বলেননি তিনি। ইলিয়াস কাঞ্চনের বক্তব্যের সময়ও তাকে মিটিমিটি হাসতে দেখা যায়। তিনি কি সব মেনে ইলিয়াস কাঞ্চন-নিপুণদের সঙ্গে কাজ করবেন? বক্তব্যে অবশ্য সেই আভাসই দিলেন। ডিপজল সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, ‘ইনশা আল্লাহ, ভালো লাগছে। সবাই মিলে কাজ করব। আমি খুশি। ভালো লাগছে।’ এ সময় চিত্রনায়ক মামনুন ইমন ডিপজলকে ভি চিহ্ন (বিজয় প্রকাশ) দেখিয়ে শুভকামনা জানাতে বলেন। পরে ডিপজল ভি চিহ্ন দেখান।

মিশা-জায়েদ প্যানেল থেকে নির্বাচিত সহসভাপতি ডিপজলের নেতৃত্বে বৈঠকে যোগ দেন কার্যনির্বাহী পরিষদের সদস্য আলী রাজ, মৌসুমী, অঞ্জনা, নাদের খান ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জয় চৌধুরী। আলী রাজ ও মৌসুমী শপথ নিয়েছেন। ঢাকার বাইরে থাকায় সুচরিতা ও রুবেল উপস্থিত হতে পারেননি।

তবে জায়েদ এখনো হাল ছাড়তে রাজি নন। নিপুণ সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব নেওয়ার পর জায়েদ খানের পদ ফিরে পাওয়ার আর কোনো পথ আছে কি না? এমন প্রশ্নের জবাবে জায়েদ বলেছিলেন, ‘হাইকোর্টের আগের যে অর্ডার ছিল, সেটা স্টে (স্থগিত) করেছেন। তাদের (নিপুণের) আইনজীবী যে আপিল করেছিলেন, সেটা হাইকোর্ট গ্রহণ করেছেন। এখন আবার আপিলের শুনানি হবে। চূড়ান্ত রায় হয়ে গেছে, মামলা ডিসমিস, বিষয়টা এমন নয়। এখনো সুযোগ আছে। হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় হয়নি। এখন লিভ টু আপিলের সুযোগ রয়েছে। আমি সত্যের জন্য লড়াই করছি। আমার চূড়ান্ত বিজয় চূড়ান্ত শুনানির মধ্য দিয়ে আসবে। এটা আমি বিশ্বাস করি।’

ঢাকা/রাহাত/শান্ত

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়