ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাড়িতে ফটো আব্বাস’র কাণ্ড!

প্রকাশিত: ১৭:৫০, ৩০ নভেম্বর ২০২২  
গাড়িতে ফটো আব্বাস’র কাণ্ড!

সামাজিক গল্পে নির্মাণ করা হয়েছে ‘ফটো আব্বাস’ নামের নাটক। ইমরাউল রাফাতের চিত্রনাট্যে নাটকটি রচনা ও পরিচালনা করেছেন সজীব খান।

এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন শামীম হাসান সরকার, অহনা, ইশরাক পায়েল, জাকি আহমেদ জারিফ, সুমাইয়া অর্পা, মাহবুব ইমন, নাঈমা রেজা কথা প্রমুখ। ১ ডিসেম্বর (বৃহস্পতিবার) রাত ১০টায় নাটকটি বৈশাখী টেলিভিশনে প্রচার করা হবে।

এ প্রসঙ্গে সজীব খান বলেন, ‘নাকটি মূলত স্বপ্ন বিলাসী কয়েকজন তারুণ্যের গল্প নিয়েই নির্মিত হয়েছে। নাটকের মূল চরিত্র আব্বাস। তিনি ফটোগ্রাফির শিক্ষক। এজন্য সবার কাছে ফটো আবাস নামেই পরিচিত। ফটোগ্রাফি যে একটা শিল্প সেটা বোঝানোর জন্যই তার জ্ঞানের শেষ নেই। তার সবচেয়ে বদাভ্যাস সে কথায় কথায় রেগে যায়। কাউকে কোনো কথা বলার সুযোগ দেয় না। ফটোগ্রাফি প্রশিক্ষণ দেয়ার জন্য একটা গ্রুপ নিয়ে সে কিশোরগঞ্জের নিকলি হাওরে যায়। যাত্রাপথেই গোল বাঁধে একটি মেয়ের সঙ্গে। মেয়েটি শুরুতেই তুমি বলে সম্বোধন করায় মেজাজ বিগড়ে যায় ফটো আব্বাসের। মারতে থাকে নিজের সহকারীকে। মেয়েটিকে মারতে না পেরে সে ঝাল সে সহকারীর ওপর মেটায়। এভাবেই মেয়েটির সঙ্গে তার নানা দ্বন্দ্ব-সংঘাত আর হাস্যরসের মধ্য দিয়ে এগিয়ে চলে নাটকের কাহিনি। নাটকটি দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।’

রাহাত/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়