ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

উইম্যান পিস ক্যাফের সাথে ইউএন উইমেনের সাক্ষাৎ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উইম্যান পিস ক্যাফের সাথে ইউএন উইমেনের সাক্ষাৎ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববদ্যালয়ের উইম্যান পিস ক্যাফে পরিদর্শন করেন ইউএন উইমেন বাংলাদেশের প্রতিনিধি দল।

মঙ্গলবার সকালে উইম্যান পিস ক্যাফের সদস্যদের সাথে সাক্ষাৎ করেন তারা।

এসময় উপস্থিত ছিলেন ইউএন উইমেন বাংলাদেশের মনিটরিং অ্যান্ড রিপোর্টিং অ্যানালিস্ট আসমা আফরিন হক, রিপোর্টিং স্পেশালিস্ট গেইল ডেমোলিস, সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস, ব্র‍্যাক বিশ্ববিদ্যালয়ের রিসার্চ কো-অর্ডিনেটর মুহাম্মদ বদিউজ্জামান, প্রজেক্ট ম্যানেজার জিয়া উদ্দিন, উইমেন পিস ক্যাফের চিফ মেন্টর সহকারী অধ্যাপক অলি উল্লাহ, মেন্টর ও ফোকলোর বিভাগের বিভাগীয় প্রধান সাকার মুস্তাফা, নৃ-বিজ্ঞান বিভাগের প্রভাষক জান্নাতুল নাঈম এবং সিপিজের কমিউনিকেশন অ্যাসিস্ট্যান্ট ওয়াহিদুল ইসলাম।

তারা বিশ্ববিদ্যালয়ের উইম্যান পিস ক্যাফের সদস্য ও মেন্টরদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। শেষে গেল নভেম্বরে অনুষ্ঠিত সংগঠনটির উদ্বোধনী অনুষ্ঠানে সাংস্কৃতিক আয়োজনে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এর আগে বেলা ১১টায় এই প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমানের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন।  

উল্লেখ্য, উইমেন পিস ক্যাফে শান্তিপূর্ণ সমাজ প্রতিষ্ঠায় নারী ক্ষমতায়ন, নারীদের উদ্ভাবনী চিন্তার প্রয়োগ-বাস্তবায়ন এবং নারী উদ্যোক্তা তৈরিতে একটি সৃষ্টিশীল প্ল্যাটফর্ম হিসেবে কাজ করে যাচ্ছে। ইউএন উইমেনের এমপাওয়ার্ড উইম্যান পিসফুল কমিউনিটিজ প্রকল্পের আওতায় সেন্টার ফর পিস অ্যান্ড জাস্টিস (সিপিজে), ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় দেশে প্রথমবারের মতো দুইটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি ও বেরোবি) প্রতিষ্ঠিত হয় এই পিস ক্যাফে।

 

জাককানইবি/আশিকুর/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়