ঢাকা, শুক্রবার, ১৯ আষাঢ় ১৪২৭, ০৩ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

নিরাপদে যাত্রী পরিবহনের নতুন অ্যাপ ‘যাবো’

নিউজ ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৬-০৪ ১২:৪৩:০৮ পিএম     ||     আপডেট: ২০২০-০৬-০৪ ৩:০৪:১৬ পিএম

ব্যস্ত ঢাকায় এই সময়ে যারা বিশ্বাস করেন ‘ভিড় ঠেলে কোথাও যাবো না’ কিংবা ‘জীবনের ঝুঁকি নিয়ে গাড়ি চড়তে গিয়ে আর দুর্ঘটনার শিকার হবো না’ তাদের জন্য যাত্রী পরিবহনের নতুন অ্যাপ যাবো (Jabo)।

অ্যাপটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে গত ১ জুন থেকে। সম্প্রতি তারুণ্য নির্ভর প্রতিষ্ঠান ‘এক্সিলেন্স বাংলাদেশ’ এর সাথে যাবোর একটি সমঝোতা চুক্তি হয়েছে।

প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগ জানিয়েছে, JABO অ্যাপে চাহিদামতো সিট বুক করে তবেই যেতে হবে। যাবো নিশ্চিন্তে আপনাকে কোভিড-১৯ সময়ে অফিসে আনা-নেওয়ার দায়িত্ব নিতে চায়। ফোনে যাবো অ্যাপটি পেতে চাইলে রেজিস্ট্রেশন করতে পারেন। এই https://jabo.app/Android লিঙ্কে। রেজিস্ট্রার করলে ৫০ টাকা ক্রেডিট এবং রিচার্জে ৪০ শতাংশ বোনাস ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী রাফাত রহমান বলেন, ‘একটি অন্যরকম ঈদ শেষে মন না চাইলেও জীবিকার তাগিদে আমাদের আবার বের হতে হবে, আবার আমরা যাবো অফিসে, কাজে এবং আরও নানা জায়গায়। আমরাও প্রস্তুতি নিচ্ছি স্বাস্থ্যবিধি মেনে ঢাকার ৩৫ রুটে আমাদের যাত্রা শুরু হবে জুন মাসজুড়ে।’ 

ইতোমধ্যে যেসমস্ত রুটে চালু হয়েছে- মিরপুর-১ থেকে গুলশান-১, উত্তরা থেকে গুলশান-১, বসুন্ধরা থেকে মতিঝিল, আব্দুল্লাপুর থেকে মতিঝিল, মিরপুর-১ থেকে আব্দুল্লাপুর। ধানমণ্ডি থেকে বসুন্ধরা, মিরপুর ডিওএইসএস থেকে মতিঝিল, কমলাপুর থেকে গুলশান হয়ে নতুন বাজার, চট্রগ্রাম রোড থেকে ধানমণ্ডি হয়ে শ্যামলী, সদরঘাট থেকে গাবতলী, মিরপুর থেকে বনশ্রী।

 

ঢাকা/আফসানা/মাহি