ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেকারত্ব ঘোচাতে কাজ করবে মায়মোনার ‘তুলিঙ্কন’

শুভ দে || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ১৫ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৩২, ১৫ সেপ্টেম্বর ২০২০
বেকারত্ব ঘোচাতে কাজ করবে মায়মোনার ‘তুলিঙ্কন’

প্রতিযোগিতামূলক চাকরির বাজারে যখন সবাই হন্যে হয়ে চাকরির পেছনে ছুটছে, ঠিক সেই সময়ে নিজ উদ্যোগে ভিন্ন এক ভাবনা নিয়ে কাজ শুরু করেছে মায়মোনা। তার প্রতিষ্ঠানের নাম তুলিঙ্কন। 

তুলিঙ্কন রঙ আর তুলির মিশ্রনে তৈরি করছে কাস্টমাইজড টি-শার্ট, শাড়ি, হিজাবসহ নানা ডিজাইনের পোশাক।

মায়মোনার বাড়ি ঢাকা জেলাধীন সাভারে। তিনি মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষার্থী।  

পড়ালেখার পাশাপাশি কেন এই তুলিঙ্কন নিয়ে কাজ করছেন, জিজ্ঞাসায় মায়মোনা বলেন, ‘বর্তমান পোশাকের বাজারে আমরা সমসময় যেমন চাই তেমন পোশাক পাই না। তুলিঙ্কন সবসময় চেষ্টা করছে পোশাকের গুণগত মান বজায় রেখে সুলভমূল্যে তার ক্রেতাদের চাহিদামতো পণ্য উপহার দিতে। ভোক্তারা নিজেদের পছন্দমতো ডিজাইন দিয়ে বানিয়ে নিতে পারেন নিজের পোশাক।’

ইতোমধ্যে তুলিঙ্কনের তৈরি পণ্য বেশ জনপ্রিয় হয়ে উঠেছে৷ ঢাকা, নওগাঁ, নারায়ণগঞ্জ, টাঙ্গাইলসহ দেশের বিভিন্ন স্থানের ক্রেতাদের পণ্যের প্রতি আগ্রহ চোখে পড়ার মতো।

তিনি আরও বলেন, ‘আঁকাআঁকি আমার শখ। এই শখ ও কাজের প্রতি ভালোবাসা থেকেই তুলিঙ্কনের শুরু। তাছাড়া বর্তমানে প্রতিযোগিতামূলক চাকরির বাজারে চাকরি পেয়ে ক্যারিয়ার গড়ে তোলা কঠিন। তার চেয়ে নিজ উদ্যোগে কিছু করার চেষ্টা করছি।’

‘আশা করছি একটা সময় পর ক্রেতাদের আস্থার নাম হবে তুলিঙ্কন, যেখানে ক্রেতারা নিজেদের চাহিদামতো হ্যান্ড পেইন্ট পোশাকসহ বিভিন্ন ধরনের মানসম্মত পোশাক পাবে সুলভমূল্যে। এছাড়াও দেশের বেকারত্ব দূর করতেও কাজ করবে তুলিঙ্কন’, বলেন মায়মোনা।  

লেখক: শিক্ষার্থী, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

মাভাবিপ্রবি/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়