ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবার সৈয়দপুরবাসী পাবেন ‘জামাই আদর’

খুরশিদ জামান কাকন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৮, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৫৬, ২৮ সেপ্টেম্বর ২০২০
এবার সৈয়দপুরবাসী পাবেন ‘জামাই আদর’

লোকে কী ভাবলো, কে কী বললো তাতে যায়-আসে না তাদের। ছোট কাজ, বড় কাজ বলে কিছু নেই তাদের কাছে। প্রত্যেকটা কাজই তাদের কাছে উপার্জনের মাধ্যম। তাইতো, লোকচক্ষুকে তোয়াক্কা না করে নিজ উদ্যোমে স্বল্প পুঁজি দিয়ে রেস্টুরেন্ট খুলে ব্যবসা শুরু করেছেন বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুইজন শিক্ষার্থী।

তারা সৈয়দপুরে অবস্থিত বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। ‘চাকরি করবো না, চাকরি দেবো’ এমনই মানসিকতা তাদের। ব্যবসায়িক ক্ষেত্রে লাভ নয়, সেবাই তাদের মুখ্য উদ্দেশ্য। তাই স্বল্প লাভ নিয়েও খুশি তারা। কিছু দিনের পথচলায় তাদের ‘জামাই আদর’ রেস্টুরেন্টের জন্য সৈয়দপুরে এখন নিজেরা ব্যাপক পরিচিত।

নীলফামারী জেলার সৈয়দপুরের শিক্ষার্থী সাজ্জাদ প্রামাণিক (২২) ও সাকিল ইসলাম (২৩)। দুইজনই এই বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থী। পড়াশোনার পাশাপাশি দীর্ঘ দিন ধরে ব্যবসা করার চেষ্টা তাদের। মাত্র ৯০ হাজার টাকা নিয়ে রেস্টুরেন্ট খুলে সৈয়দপুরে ব্যাপক সাড়া ফেলেছেন তারা। মাস দেড়েক আগে ক্ষুদ্র পরিসরে যাত্রা শুরু করা তাদের জামাই আদর রেস্টুরেন্টটি অল্প দিনে স্থানীয়ভাবে অনেক জনপ্রিয়তা পেয়েছে। মূলত স্বল্পমূল্যে মানসম্মত খাবার পরিবেশনই এই রেস্টুরেন্টের মূলমন্ত্র। 

রেস্টুরেন্টে গিয়ে দেখা যায়, সকালের খাবারে রয়েছে ফুলপ্লেট খিচুড়ি, ডিম ও একটি ২৫০ মি.লি পানীয়, যা রেস্টুরেন্টের একটি বিশেষ প্যাকেজ। এই প্যাকেজটি পাওয়া যাচ্ছে মাত্র ৪০ টাকায়। এছাড়াও বিকেলের নাস্তায় জামাই আদর রেখেছে একটি চিকেন ফ্রাই, তিনটি লুচি, সস, ডাল, সালাত ও ২৫০ মি.লি পানীয়। বিকেলের বিশেষ প্যাকেজটি পাওয়া যাবে মাত্র ৫০ টাকায়। বর্তমানে এই দুই প্যাকেজের পাশাপাশি জামাই আদরের শাহী চায়েরও কদর বেড়েছে।

করোনাকালীন সময়ে সৈয়দপুরের আর্মি ইউনিভার্সিটির নতুন ছাত্রাবাস সংলগ্ন টেকনিক্যাল কলেজ মোড়ের ভাই ভাই মার্কেটে গড়ে ওঠা এই রেস্টুরেন্টটি জন্মলগ্ন থেকেই হোম ডেলিভারির সুবিধা রেখেছে। অনলাইনে তাদের পেজে অর্ডারের মাধ্যমে নামমাত্র ডেলিভারি চার্জে সৈয়দপুর শহরে খাবার পৌঁছে দেওয়া হয়। এক্ষেত্রে সকালের প্যাকেজ অর্ডারের জন্য রাতেই কনফার্ম করতে হয় এবং বিকেলের প্যাকেজের অর্ডার দুপুর পর্যন্ত করা যায়।

সাজ্জাদ ও সাকিলের এই রেস্টুরেন্টের সুস্বাদু খাবার রান্না থেকে পরিবেশন সবটা নিজেরাই করে থাকেন তারা। সৈয়দপুরজুড়ে হোম ডেলিভারির কাজে সহযোগিতা করেন তাদের অন্য সহপাঠীরা। প্রতিদিন সকাল ও বিকেলে প্রচুর ভিড় দেখা যায় নতুন এই রেস্টুরেন্টে। সেই সঙ্গে অর্ডারের ভীষণ চাপ সামলাতে হয় তাদের।

বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বেশ আলোড়ন সৃষ্টি করেছে এই রেস্টুরেন্টটি। সুলভ মূল্যে জামাই আদরের স্বাদ গ্রহণ করা সৈয়দপুরের অনলাইন অ্যাক্টিভিস্টদের পজিটিভ রিভিউ দিনকে দিন এই রেস্টুরেন্টের জনপ্রিয়তা বৃদ্ধি করছে। সকাল-বিকেলের নাস্তার পাশাপাশি জামাই আদর রেস্টুরেন্টে খুব শীঘ্রই দুপুরের খাবার যোগ হতে যাচ্ছে। সেই সঙ্গে প্যাকেজসামগ্রীতেও যুক্ত হচ্ছে নিত্যনতুন আইটেম।

সাজ্জাদ প্রামাণিক বলেন, ‘বিয়ের পর শ্বশুর বাড়িতে জামাইকে যেমন আদর-আপ্যায়ন করে খাওয়ানো হয়, ঠিক সেভাবে কিছুটা হলেও সুলভ মূল্যে কাস্টমারকে আদর-যত্ন করে খাওয়ানোই আমাদের উদ্দেশ্য। বিশেষ করে মেসে বা হোস্টেলে থাকা শিক্ষার্থীদের ঘরের বাইরে ঘরের রান্নার স্বাদ পৌঁছে দেওয়ার চেষ্টা আমাদের।’

বাংলাদেশ আর্মি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের চতুর্থ বর্ষের এই শিক্ষার্থী আরও বলেন, ‘ব্যবসায়িক ক্ষেত্রে আমরা যে খুব বেশি লাভবান হচ্ছি তা কিন্তু নয়। তবে, আমাদের কাস্টমারের সংখ্যা সময়ের সঙ্গে লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দিন শেষে এটাই আমাদের প্রাপ্তি। আমরা সর্বদা স্বল্পমূল্যে ক্রেতাদের নিকট মানসম্মত খাবার পরিবেশন করার চেষ্টা অব্যাহত রাখবো।’

লেখক: শিক্ষার্থী, সরকারি তিতুমীর কলেজ।

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়