ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আনান’স ক্যারাভানের কাস্টমার মিলনমেলা 

মিফতাউল জান্নাতি সিনথিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ২০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১২:২০, ২০ ডিসেম্বর ২০২০
আনান’স ক্যারাভানের কাস্টমার মিলনমেলা 

ফেসবুক পেজ ‘আনান’স ক্যারাভান’-এর পক্ষ থেকে আয়োজন করা হয়েছে কাস্টমার মিটআপ ‘আমাদের কথা’।  

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুরে একটি রেস্তোরাঁয় এ মিলনমেলা হয়।  

আনান’স ক্যারাভান একটি অনলাইন ভিত্তিক ফেসবুক পেজ। তাদের উদ্যোগের লক্ষ্যই হচ্ছে, দেশের বিভিন্ন জেলার পণ্য অনলাইনে তুলে ধরা ও সহজেই তা ক্রেতার কাছে পৌঁছে দেওয়া।

যারা ক্রেতা হয়ে তাদের চলার পথকে সাফল্যমন্ডিত করেছে, সেই ক্রেতারা এই মিলনমেলায় উপস্থিত হয়েছিলেন। এখানে দেখা গেছে, ক্রেতা-বিক্রেতার মধ্যে কেনা-বেচার বাইরেও যে একটা সুন্দর সম্পর্ক রয়েছে, তা উঠে এসেছে।

মেলায় ঢাকা ছাড়াও বাংলাদেশের বিভিন্ন জেলা থেকে অনেকেই উপস্থিত হয়েছিলেন। এসময় আনান’স ক্যারাভানের পণ্যের কোয়ালিটি, ডেলিভারি, অর্ডার আর পেমেন্ট প্রসেস, ডেলিভারি সিস্টেম, পরবর্তী বিক্রি সেবা নিয়ে আলোচনা হয়। সবকিছু মিলিয়ে কাস্টমার সার্ভিসের কথা এক ক্রেতার কাছ থেকে আরেক ক্রেতা জেনেছেন।

কুমিল্লা থেকে আগত ইশরাত জাহান রিপা জানান, আনান’স ক্যারাভান থেকে তিনি গাওয়া ঘি নিয়েছেন। পণ্যের মান আর ডেলিভারি সিস্টেমে তিনি বেশ সন্তুষ্ট। কারণ, কুমিল্লাতে তিনি এই পণ্যের ডেলিভারি পেয়েছেন।

রাজশাহীর শফিকুল বলেন, ‘পণ্যের প্যাকিং নিয়ে আমি খুশি। কারণ, ঢাকা থেকে রাজশাহীতে কোনো ড্যামেজ ছাড়াই আমি অর্ডার করা পণ্য হাতে পেয়েছি।’  

আনান’স ক্যারাভানের স্বত্বাধিকারী সৈয়দা লুৎফুন নাহার ক্রেতা-বিক্রেতার এই আড্ডার উদ্দেশ্য সম্পর্কে বলেন, ‘অনলাইনের ক্রেতারা অফলাইনে এমন আয়োজনে আসতে পেরে সম্মানিত বোধ করেন। ইনফর্মাল আড্ডা হওয়াতে অনেক ধরনের ফিডব্যাক সহজেই পাওয়া যায়। যা ক্রেতার চাহিদা, সেবা প্রদানে এক ইতিবাচক ভূমিকা পালন করে। ক্রেতা কী চাচ্ছেন, কিভাবে চাচ্ছেন, তাদের চাহিদা ও মানসিকতা বুঝতে পারা যায়।’

অনুষ্ঠানে ই-ক্যাবের প্রতিষ্ঠা সভাপতি রাজিব আহমেদও উপস্থিত ছিলেন। তিনি ই-কমার্সের নানা বিষয়ে আলোকপাত করেন, যা উপস্থিত সবার জন্য গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা হিসেবে কাজ করবে।

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়