ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ধানমন্ডিতে হাফ সিল্ক শাড়ি প্রচারে কাস্টমার মিট-আপ  

মিফতাউল জান্নাতী সিনথিয়া   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১১ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:০৫, ১১ ফেব্রুয়ারি ২০২১
ধানমন্ডিতে হাফ সিল্ক শাড়ি প্রচারে কাস্টমার মিট-আপ  

রাজধানীর ধানমন্ডিতে ফেসবুক পেজ পরিধান শৈলী আয়োজনে অনুষ্ঠিত হলো কাস্টমার মিট-আপ। এতে প্রধান আকর্ষণ ছিল দেশীয় হাফ সিল্ক শাড়িতে মডেল বিয়ের কনে আলিমুন্নেসা স্নেহা।   

বুধবার (১০ ফেব্রুয়ারি) দিনব্যাপী ‘ডাব্লিউ ভি এ’ অডিটোরিয়ামে মিট-আপ হয়। বাংলাদেশের ঐতিহ্য হাফ সিল্ক শাড়ির পরিচিতি ও অনলাইন ক্রেতাদের নিয়েই মূলত এই মিট-আপ হয়েছে। 

এসময় উপস্থিত ছিলেন ই-ক্যাবের (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সাবেক প্রতিষ্ঠাতা ও উই (উইমেন অ্যান্ড ই-কমার্স) ফোরামের উপদেষ্টা রাজিব আহমেদ, উইর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, কাকলীস অ্যাটিয়ারের স্বত্বাধিকারী কাকলী রাসেল তালুকদার, সুপ্ত প্রয়াসের স্বত্বাধিকারী সায়্যেদা তামান্না ও আরিয়াস কালেকশনের স্বত্বাধিকারী নিগার ফাতেমাসহ ক্রেতা-উদ্যোক্তারা।

দেশি হাফ সিল্ক শাড়িগুলো যে কোনো অনুষ্ঠানের জন্য উপযুক্ত। এমনকি বিয়ের কনেও এই শাড়ি বেছে নিতে পারে তার বিশেষ দিনে। মূলত এই তথ্যটি সবার কাছে পৌঁছে দেওয়াই ছিল পরিধান শৈলীর কাস্টমার মিট-আপে হাফ সিল্ক শাড়িতে বিয়ের কনে সাজানোর মূল উদ্দেশ্য। উক্ত মিট-আপে প্রায় ১০০ জনেরও বেশি লোক উপস্থিত ছিলেন। মিট-আপে পরিধান শৈলীর স্টলের পাশাপাশি রুপ'স হেভেনের মেহজাবীন রাখীর স্টল, নকশীওয়ালার প্রতাপ পলাশ ও আওয়ার শেরপুরের দেলোয়ার হোসেনের স্টল ছিল। প্রতিটা স্টলই ছিল খুব জমজমাট এবং প্রতিটি স্টলের সেল, কাস্টমারদের আনাগোনা ছিল খুবই ভালো

কাস্টমার মিট-আপ দেশি পণ্যের ই-কমার্স ইন্ডাস্ট্রিতে নতুন সম্ভাবনার দ্বার উন্মুক্ত করেছে। একবছর আগেও অনলাইনে দেশি পণ্যের তেমন কোনো বিক্রি ছিল না। একবছরে দেশি পণ্যের ই-কমার্স ইন্ডাস্ট্রির চিত্র পুরো পাল্টে গেছে। এর ফল ভোগ করছেন যারা দেশি পণ্যের ক্রেতা এবং যাদের উদ্যোগ দেশি পণ্য নিয়ে। পরিধান শৈলীর পথচলা দেশি তাঁতের হাফ সিল্ক শাড়ি নিয়ে। মিট আপ আয়োজন করা হয়েছিল পরিধান শৈলীর সম্মানিত কাস্টমারদের সাথে সরাসরি দেখা করা, তাদের সাথে আন্তরিক কিছু ভালো সময় কাটানো, তাদের সম্মানিত করা ও তাদের সাথে পরিচিত হওয়া। এছাড়াও পরিধান শৈলী ও হাফ সিল্ক শাড়ি নিয়ে তাদের ফিডব্যাক নেওয়া।

এসময় রাজীব আহমেদ বলেন, ‘রাকিমুন জয়া হাফ সিল্ক শাড়ি পরিচিত করতে অনেক অবদান রেখেছেন। তার কাস্টমার মিট-আপে এত বিপুল সংখ্যক মানুষের আগমনে আমি আনন্দিত’।

‘মাছ আছে’ পেজের স্বত্বাধিকারী ও ক্রেতা রোমানা আক্তার বলেন, ‘এমন কাস্টামার মিট-আপে আসতে পেরে আমি খুব আনন্দিত। এখানে এসে সবার সঙ্গে পরিচিত হতে পারি ও নিজের উদ্যোগ সম্পর্কে সবার কাছে বলতে পারি।’

আয়োজক রাকিমুন বিনতে মারুফ জয়া বলেন, ‘পরিধান শৈলীর কাস্টমার মিট-আপে উপস্থিত বেশিরভাগ মানুষের পরনেই ছিল দেশি হাফ সিল্ক শাড়ি। এর পাশাপাশি ছিল হাফ সিল্ক শাড়িতে সাজা বউ। পুরো ইভেন্টের মাধ্যমে দেশি শাড়ি উৎসবে এবং বিয়েতে পরা যাবে না এধরনের ধারণা অনেকটাই ভুল প্রমাণিত হয়েছে। দেশি পণ্য নিয়ে এধরনের কাস্টমার মিট-আপ যত বেশি অনুষ্ঠিত হবে, ততই তা দেশি পণ্যের প্রসারের জন্য গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।   

মিট-আপে স্পন্সর করেছেন কাকলীস অ্যাটিয়ার, আবায়া স্টোরি, আওয়ার শেরপুর ডটকম, নকশীওয়ালা, রুপ'স হেভেন ও ছায়া ঘরের স্বত্বাধিকারীরা।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়