ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

অনলাইন ব্যবসায়ীদের ফাগুন বরণ মেলা

মিফতাউল জান্নাতী সিনথিয়া   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ১৩ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৫:৩৩, ১৩ ফেব্রুয়ারি ২০২১

রাজধানীর ধানমন্ডিতে ফেসবুক পেজ চারুকলার আয়োজনে অনুষ্ঠিত হলো ফাগুন বরণ মেলা। এতে প্রধান আকর্ষণ ছিল নারী উদ্যোক্তাদের দেশীয় পণ্যের স্টল।    

গত বৃহস্পতি ও শুক্রবার (১১ ও ১২ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী মাইডাস সেন্টারে মেলা হয়। মূলত দেশে উৎপাদিত পণ্য ও নারীদের অগ্রযাত্রাকে তুলে ধরতেই এই মেলার আয়োজন।

প্রায় ২৮টি স্টলে সাজানো ছিল বিভিন্ন দেশীয় নারীদের হাতে তৈরি পণ্য। এর মধ্যে উল্লেখযোগ্য ছিল হ্যান্ড পেইন্টিংয়ের বসন্তের পোশাক, হাতে তৈরি খাবার, দেশের ঐতিহ্য (তাঁত, জামদানি, বাটিক)-এর পোশাক। আবার কিছু নারী নিজেদের ভিন্ন আইডিয়ার পণ্য দিয়ে সাজিয়ে তুলেছেন তাদের ছোট ছোট স্টল। এছাড়াও মেহেদিতে মেলায় আগত দর্শকদের হাত রাঙিয়ে দিতে শিক্ষার্থীরা দলগতভাবে অংশগ্রহণ করেছিল। পুরো মেলায় ছিল শীত শেষে ফাগুনকে বরণের আমেজ।

মেলায় স্টল প্রদানকারী ফেসবুক পেজ গুটিপোকার স্বত্বাধিকারী সুমী আফসানা বলেন, ‘আমি কাজ করছি পেইন্টিংয়ের পোশাক নিয়ে। ফাগুনকে সামনে রেখে আমার নকশা করা পোশাকের প্রদর্শনী করতে পারছি এই মেলাতে। ক্রেতারা স্টলে আসছে, দেখছে আবার কেউ পণ্য ক্রয় করছেন। আমার উদ্যোগ নিয়ে অনলাইন থেকে সবাই অফলাইনে দেখে আস্থা অর্জন করছেন, এটাই আমার সবচেয়ে বড় পাওয়া।’

চারুকলা থেকে আয়োজক কমিটি জানায়, এই মেলা মূলত আয়োজন করা হয় দেশীয় পণ্যের প্রচার ও প্রসারের জন্য। যারা অনলাইনে কেনাকাটা করে ভরসা পায় না, তাদের সামনে অনলাইনের পণ্যগুলো কেমন তা তুলে ধরা।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়