ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

উইর কালারফুল ফেস্ট শুরু আগামীকাল

মিফতাউল জান্নাতী সিনথিয়া   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫১, ১৮ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ২১:২৪, ১৮ ফেব্রুয়ারি ২০২১

নারী উদ্যোক্তা নির্ভর সংগঠন উইর (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম) আয়োজনে ‘কালারফুল ফেস্ট ২০২১’ শুরু হচ্ছে আগামীকাল।   

শুক্র ও শনিবার (১৯ ও ২০ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী রাজধানীর পূর্বাচল ক্লাবে এই ফেস্ট অনুষ্ঠিত হবে।

তথ্যপ্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে ফেস্ট উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। 

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে থাকবেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার বিক্রম কুমার দৌরাইস্বামী। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে থাকবেন উইর উপদেষ্টা কবির সাকিব, রাজিব আহমেদ, সিল্কক গ্লোবাল লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও সৌম্য বসু, ই-ক্যাব প্রেসিডেন্ট শমী কায়সার। 

আরো দুটি পৃথক সেশনে উপস্থিত থাকার সম্মতি দিয়েছেন পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী ও সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। 

দুই দিনব্যাপী এমন আয়োজনে থাকছে উদ্যোক্তা বিষয়ক প্যানেল ডিসকাশন। এসময় উপস্থিত বিশিষ্ট ব্যক্তি ও অতিথিরা উদ্যোক্তাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেবেন। এছাড়াও থাকছে উদ্যোক্তাদের প্রায় ৮০টি স্টল। এর মাধ্যমে দেশীয় উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করতে পারবেন ও দর্শনার্থীরা দেশীয় পণ্যের সঙ্গে সরাসরি পরিচিত হতে পারবেন।

দেশীয় পণ্য প্রচারে ফেস্টে থাকছে ইন্টারন্যাশনাল ক্রেতাদের জন্য আলাদা প্যাভিলিয়ন। এছাড়াও দেশের বাইরের বায়াররা জুমের মাধ্যমে মেলায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের পণ্য সম্পর্কে জানতে পারবেন। গতানুগতিক ধারার বাইরে এসে উদ্যোক্তারা তাদের নিজেদের পণ্যকে প্রকাশ করতে পারবেন, মূলত এটিই এই ফেস্টের মূল উদ্দেশ্য। এছাড়াও ফেস্টের শেষ দিন শনিবার উদ্যোক্তাদের বিনোদনে রয়েছে কনসার্টের আয়োজন।

আয়োজক নাসিমা আক্তার নিশা বলেন, দেশীয় উদ্যোক্তাদের পণ্য প্রচারের জন্যই মূলত এই ফেস্টের আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানের মাধ্যমে উদ্যোক্তারা তাদের নিজ নিজ পণ্যগুলোর মার্কেটিংয়ের অনলাইন-অফলাইন অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। উদ্যোক্তা ও কাস্টমারদের মিলন মেলা হবে এটি।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়