Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

শিশুদের বাংলা বর্ণমালা সফটওয়্যার ‘জয়ী’ উদ্বোধন

মিফতাউল জান্নাতী সিনথিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২১ ফেব্রুয়ারি ২০২১  
শিশুদের বাংলা বর্ণমালা সফটওয়্যার ‘জয়ী’ উদ্বোধন

নারী উদ্যোক্তানির্ভর সংগঠন উই (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম)  আয়োজন করেছিল কালারফুল ফেস্ট ২০২১।  শুক্র ও শনিবার (১৯ ও ২০ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী রাজধানীর পূর্বাচল ক্লাবে এই ফেস্ট অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানের প্রথমদিনে  তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সভাপতিত্বে ফেস্ট উদ্বোধন করেন প্রধান অতিথি পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।

অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী। বিশেষ অতিথি ছিলেন উই’র উপদেষ্টা কবির সাকিব, সিল্কক গ্লোবাল লিমিটেডের প্রেসিডেন্ট ও সিইও সৌম্য বসু, ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার। 

এছড়াও  ই-ক্যাবের (ই-কমার্স  অ্যাসোসিয়েসন অব বাংলাদেশ) সাবেক প্রতিষ্ঠাতা রাজিব আহমেদের সঞ্চালনায় ‘সাহসী গল্পে উই’ শীর্ষক বিশেষ সেমিনার হয়।

অনুষ্ঠানের দ্বিতীয় দিনে প্রধান অতিথি  ছিলেন বস্ত্র ও পাটমন্ত্রী  গোলাম দস্তগীর গাজী।  এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিসের  প্রেসিডেন্ট সাইদ আলমাস কবির, ই-ক্যাবের  ভাইস প্রেসিডেন্ট  এম শাহাবুদ্দিন শিপন , বাক্কোর জেনারেল সেক্রেটারি তওহিদ হোসাইন , উইর উপদেষ্টা  শমী কায়সার, সংসদ  সদস্য মেহের আফরোজ চুমকিসহ  পূর্বাচল লেডিস ক্লাবের প্রেসিডেন্ট ফেরদৌসি আলম নীলা।

অনুষ্ঠানের দ্বিতীয় দিনের বিশেষ আকর্ষণ ছিল উইর সব নিবন্ধিত উদ্যোক্তাদের জন্য বিশেষায়িত সফটওয়্যার উদ্বোধন। রেভেয়ারি করপোরেশন লিমিটেড এর পক্ষ থেকে শিশুদের জন্য বাংলা বর্ণমালা  ‘জয়ী’ (Joyee) নামে একটি মোবাইল গেম উদ্বোধন করা হয়।  যার সার্বিক তত্ত্বাবধায়নে  ছিলেন রেভেয়ারি করপোরেশনের চিফ টেকনিকাল অফিসার আবদুল সালাম দ্বীপ এবং জেনারেল ম্যানেজার রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের শেষে উইর পক্ষ থেকে ঢাকা শহরের যানজট নিরসনের জন্য ‘সিল্কি রোড’ নামে একটি পাইলট প্রকল্পের কাজ হাতে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়। অনুষ্ঠানটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন উইর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা।  

সিনথিয়া/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়