ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মৎসকন্যার মিট-আপে বর ও বধূ বেশে মাছ 

মিফতাউল জান্নাতী সিনথিয়া   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৮, ২ মার্চ ২০২১   আপডেট: ১৬:১৭, ২ মার্চ ২০২১
মৎসকন্যার মিট-আপে বর ও বধূ বেশে মাছ 

রাজধানীর মোহাম্মদপুরে ফেসবুক পেজ ‘ফিসঢাকা ডটকম’-এর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে কাস্টমার মিট-আপ।

সোমবার (১ মার্চ) দিনব্যাপী ‘ক্লাব মিক্স’ রেস্তোরাঁয় মিট-আপ হয়। দেশের বিভিন্ন প্রান্ত থেকে সংগ্রহ করা তরতাজা মাছের ক্রেতাদের নিয়েই মূলত ছিল এই মিট-আপ। 

এসময় উপস্থিত ছিলেন ই-ক্যাবের (ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) সাবেক প্রতিষ্ঠাতা ও উইর উপদেষ্টা রাজিব আহমেদ।

মূল আকর্ষণ ছিল মাছ বর-বৌ। আমাদের দেশে বিয়ে বাড়িতে দেখা যায় বর-বৌ সাজিয়ে কনের বাড়ি বা বরের বাড়ি পাঠানো হয়। সেই থিম কাজে লাগিয়ে মিট-আপে একটি রুই মাছকে সাজানো হয়েছিল বৌ আর কাতল মাছটাকে বর। যেখানে কনেকে পরানো হয় বিয়ের ড্রেস ও ওড়না আর বরকে পরানো হয় পাগড়ি, শেরওয়ানি ও পাজামা। সেইসঙ্গে স্টেজ সাজানো ছিল মাছ ধরার জাল, খালই, পলো ইত্যাদি দিয়ে।

অর্ধশতাধিক ক্রেতা নিয়ে এমন আয়োজনে বাঙালিয়ানা ঐতিহ্যই প্রাধান্য পেয়েছে। তবে ক্রেতাদের অনেকেই ছিলেন উদ্যোক্তা। উপস্থিত উদ্যোক্তারা তাদের নিজেদের উদ্যোগের পণ্য প্রদর্শনী ও পরিচিতি করাতে পেরেছেন ক্রেতাদের কাছে। এসময় রাজিব আহমেদ উদ্যোক্তাদের পণ্য ঘুরে ঘুরে দেখেন এবং সবাইকে পরামর্শ দেন।

ফিসঢাকা ডটকম দেশীয় মাছ-মাংস সম্পূর্ণ রান্নার উপযোগী করে ঢাকাসহ কয়েকটি জেলাতে হোম ডেলিভারি দিয়ে থাকে। ঢাকার ভেতরের ক্রেতাদের প্রতিটি ডেলিভারিতে থাকে সারপ্রাইজ গিফট ও সম্পূর্ণ ফ্রি ডেলিভারি। সেইসঙ্গে ক্রেতার ডেলিভারির সময় পণ্য নিয়ে কোনো অভিযোগ থাকলে কোনো প্রশ্ন ছাড়াই তারা ফেরত নেন। সেক্ষেত্রে ক্রেতার কাছ থেকে কোনো রকম অর্থ চার্য হিসেবে নেওয়া হয় না।

ঢাকার মিরপুর থেকে আসা ক্রেতা ও দীবা’স ডেলিকেসির স্বত্বাধিকারী ফারাহ ইউসুফ দীবা বলেন, ‘‘করোনাকালীন সময় যখন লকডাউনে ঘরে বন্দি হয়ে পড়া রোগী ও তাদের পরিবার পরিজনের বাসায় খাবার দেওয়ার অর্ডার আসতে থাকে, তখন অর্ডার নেওয়াটা ছিল একটা বড় চ্যালেঞ্জ। কেননা বাসায় হেল্পিং হ্যান্ড আসে না। আবার এক হাতে এত রান্নাবান্নার জন্য মাছ-মাংস কাটা-ধোয়া অত্যন্ত ঝামেলা ও সময় সাপেক্ষ হয়ে দাঁড়ায়। 

এক পর্যায়ে যখন অর্ডার নেওয়া বন্ধ করার উপক্রম, তখনই ফিসঢাকা.কম সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। তাতে করে আমিও অসুস্থ রোগী ও তাদের আত্মীয়স্বজনকে রান্না করে খাবার সাপ্লাই দিতে পারি খুব সহজে। আমি জানি না তখন ফিসঢাকা.কমের এমন সাপোর্ট না পেলে কী করতাম। আমি তাদের প্রতি অনেক অনেক কৃতজ্ঞ। সেইসঙ্গে কৃতজ্ঞতা জানাই আজকে আমাকে বেস্ট ক্রেতা সম্মাননা-২০২০ সিলেক্ট করার জন্য।’’

আয়োজক আয়েশা সিদ্দিকা বলেন, ‘ক্রেতাদের নিয়ে এটি আমাদের তৃতীয়বারের মতো মিট-আপ ছিল। যেহেতু আমরা কাঁচা মাছ মাংস দিচ্ছি সম্পূর্ণ অনলাইন ভিত্তিক অর্ডারের মাধ্যমে, এখানে ক্রেতার সঙ্গে আমাদের কোনো দেখা-সাক্ষাৎ নেই। এই মিট আপই আমাদের একত্রিত করার মাধ্যম। এখানে একে-অপরের সঙ্গে একটা মজবুত বন্ধন তৈরি হয়।’ 

মিট-আপে স্পন্সর করেছেন ফেসবুক পেজ Farhana's World ও Deeba's Delicacy -এর স্বত্বাধিকারীরা।

ঢাকা/মাহি 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়