Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

সৌন্দর্য চর্চার সেবা নিয়ে উদ্যোক্তা জাহানারা মুন্নি

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ৩ মার্চ ২০২১  
সৌন্দর্য চর্চার সেবা নিয়ে উদ্যোক্তা জাহানারা মুন্নি

নারী ও পুরুষ উভয়েরই স্থূলতা বা অতিরিক্ত ওজন একটি বড় সমস্যা। আবার অতিরিক্ত কম ওজনও রোগাক্রান্তের লক্ষণ। এসব সমস্যার কারণে অনেক নারীর বিয়ে হয় না। অনেকে মা হতে পারেন না। পুরুষরাও এই একটি কারণে শারীরিক এবং সামাজিক নানা সমস্যার মুখোমুখি হন। 

বন্দরনগরী চট্টগ্রামে সব বয়সী নারী-পুরুষকে স্থূলতা অথবা কম ওজনের শারীরিক সমস্যা থেকে মুক্তি দিতেই ২০০৮ সালে যাত্রা শুরু হয়েছিল ‘ইজি ডায়েট’-এর। আর ব্যতিক্রমী সেবামূলক বাণিজ্যিক প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তা চৌকস পরিশ্রমী নারী জাহানারা মুন্নি। রাইজিংবিডিকে জাহানারা মুন্নি শুনিয়েছেন তার সাফল্যময় অগ্রযাত্রার গল্প।

নারী ও পুরুষের বডি ফিটনেস এবং সৌন্দর্য চর্চার সেবা কার্যক্রম নিয়ে কোনো নারী যে বাণিজ্যিকভাবে উদ্যোক্তা হতে পারে চট্টগ্রামে তার প্রথম উদাহারণ মুন্নি। রাইজিংবিডিকে মুন্নি জানান, ২০০৮ সালে যখন নারীরা এসব বিষয় চিন্তাতেও আনেনি। যখন সামাজিক যোগাযোগ মাধ্যমও বাংলাদেশে ততবেশি জনপ্রিয়তা পায়নি, তখন থেকেই তিনি চট্টগ্রামে ইজি ডায়েট নিয়ে কার্যক্রম শুরু করেন। চট্টগ্রাম নগরীর প্রাণকেন্দ্র খুলশী ওমেন্স কলেজ মোড়ের লাক্সারি হাইটসে ইজি ডায়েটের কার্যালয় থেকেই পরিচালিত হয়ে আসছে। মূলত দেশের খ্যাতনামা পুষ্টিবিদ, আলোচিত মিডিয়া ব্যক্তিত্ব আয়শা সিদ্দিকাকে সঙ্গে নিয়েই চট্টগ্রামে ইজি ডায়েটের কার্যক্রম শুরু করেন জাহানারা মুন্নি। বর্তমানে ফিটনেস, স্থূলতা কমানো, সৌন্দর্য চর্চায় চট্টগ্রাম নগরীতে একমাত্র আধুনিক ইকুইপমেন্টে সজ্জিত প্রতিষ্ঠান হিসেবে শত শত মানুষকে সেবা দিচ্ছে প্রতিষ্ঠানটি। 

জাহানারা মুন্নি জানান, তার ইজি ডায়েট প্রতিষ্ঠানে ঢাকা থেকে এসে সেবা দিচ্ছেন খ্যাতনামা পুষ্টিবিদ আয়শা সিদ্দিকা, স্কিন এলার্জি স্পেশালিস্ট, ইন্ডিয়া ও জার্মানি থেকে প্রশিক্ষণপ্রাপ্ত এসথেটিক সার্জন ডা. লিনা মালেক, পেইন স্পেশালিস্ট শেখর চন্দ্র কর্মকার, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের চাইল্ড নিউরো স্পেশালিস্ট ডা. প্রমুগ্ধা হাফিজ। 

জাহানারা মুন্নির ইজি ডায়েটে যেসব সেবা দেওয়া হয় তার মধ্যে রয়েছে আমেরিকান টেকনোলজিতে অত্যাধুনিক স্লিমিং মেশিনের মাধ্যমে মাত্র এক ঘণ্টায় দুই ইঞ্চি পর্যন্ত ফ্যাট কমানো, নারী পুরুষের টোটাল বডি ফিটনেস, হাইড্রো ফেসিয়াল, পিকো লেজার মেশিনের মাধ্যমে স্কিনের যাবতীয় মেছতা বা অনাকাঙ্খিত স্পট রিমুভ, অত্যাধুনিক মেশিনের সাহায্যে পারমানেন্ট হেয়ার রিমুভাল। এছাড়া নারীদের জন্য স্কিন টাইটেনিংয়ের আন্তর্জাতিকমানের সেবা দিচ্ছেন ইজি ডায়েটে।

জাহানারা মুন্নি বলেন, বন্দরনগরী চট্টগ্রামে প্রথম আন্তর্জাতিক মানের বডি ফিটনেস এবং সৌন্দর্য চর্চার যাবতীয় সেবা চালু করেছি। এই সেবা দিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে আধুনিক প্রযুক্তি ও মেশিনারিজ সংযুক্ত করা হয়েছে ইজি ডায়েটে। যা ঢাকার বাইরে চট্টগ্রামে প্রথম। উন্নত এবং আধুনিক সেবার কারণে চট্টগ্রাম নগরীর সব শ্রেণীর মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছে ‘ইজি ডায়েট’।

চট্টগ্রাম/রেজাউল/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়