Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৩ আগস্ট ২০২১ ||  শ্রাবণ ১৯ ১৪২৮ ||  ২২ জিলহজ ১৪৪২

জামালপুরের উদ্যোক্তাদের বিশেষ ‘উই আড্ডা’

রোকসানা আকতার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ৬ জুন ২০২১  
জামালপুরের উদ্যোক্তাদের বিশেষ ‘উই আড্ডা’

জামালপুর জেলার উই উদ্যোক্তাদের নিয়ে একটি বিশেষ ‘উই আড্ডা’ আয়োজিত হয়েছে। আয়োজনে জামালপুর জেলার প্রায় ৩৬ জন উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

শনিবার (৫ জুন) জামালপুরের উদ্যোক্তাবৃন্দরা এই বিশেষ ‘উই আড্ডা’র আয়োজন করেন।

ময়মনসিংহ বিভাগ থেকে তানিয়া সুলতানা (উই ডিস্ট্রিক্ট হেড, ময়মনসিংহ) –র প্রতিনিধিত্বে ‘উই’য়ের হয়ে সাত জনের একটি প্রতিনিধি দল আয়োজনে যুক্ত হন। 

জামালপুর জেলা হস্তশিল্পের জন্য দেশ ও বিদেশে সুপরিচিত হলেও উদ্যোক্তাদের বক্তব্যের মধ্যে দিয়ে উঠে এসেছে জামালপুরের আনাচাকানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা নানারকম সম্ভাবনাময় পণ্য। জামালপুরের হস্ত শিল্পের পাশাপাশি ইসলামপুরের কাঁসা শিল্প, কৃষি পণ্য যেমন -কালিজিরা সুগন্ধি চাল, মাশকলাই ডাল, সোনামুগ ডাল, আখের রসকে পাস্তরিত করে প্রস্তুতকৃত চিনি বা গুড়, সিজনাল টমেটোকে সংরক্ষণ করে  টমেটো ক্যাচাপ বা সস তৈরি, জামালপুরের মৃৎশিল্প, বাঁশ ও বেতের তৈরি জিনিস। 

উদ্যোক্তারা এসব দেশি পণ্যগুলোকে নতুন ভাবে সকলের সামনে তুলে ধরতে পারে বলে আলোচনায় উঠে আসে।

অনুষ্ঠানে প্রধান অতিথির জনাব সম্রাট আকবর (বিসিক এ,জি,এম) বলেন, হস্তশিল্পকে যুগোপযোগী করার দিকে জোর দিতে হবে। উদ্যোক্তাদের ট্রেনিং ও ঋণের জন্য বিসিক সর্বাত্মক চেষ্টা করবে বলে কথা দেন।

অনুষ্ঠানে এ এম শফিকুল ইসলাম জুলহাস (চেম্বার অফ কমার্স পরিচালক), মো. মনজুরুল ইসলাম (সম্প্রসারণ কর্মকর্তা বিসিক জেলা কার্যালয়), তানিয়া সুলতানা (উই ডিস্ট্রিক্ট হেড, ময়মনসিংহ) বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ এম শফিকুল ইসলাম জুলহাস জামালপুর উইবাসীর সঙ্গে থাকবেন বলে আশাবাদ ব্যক্ত করেন।

তানিয়া সুলতানা বলেন, ‘আমাদের সামনে থাকা সম্ভাবনাময় পণ্যগুলোকে তুলে ধরতে হবে। উদ্যোক্তাদের একত্রিত হয়ে কাজ করতে হবে। উই মানে আমরা, আমাদের সকলের এক মতে, এক পথে চলতে হবে। উদ্যোক্তাদের সুবিধা-অসুবিধায় উই সবসময় উদ্যোক্তাদের পাশে ছিল, আছে, থাকবে। ’

আড্ডাতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়েছিলেন উই’য়ের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা এবং এডভাইজার কবির সাকিব ।

বিশেষ ‘উই আড্ডা’ আয়োজক কমিটিতে দায়িত্ব পালন করেন শারমিন আফরোজ পাপড়ি, সৈয়দা সুলতানা, মরিয়ম চৌধুরী, সামসুন নাহার সুমি, কুয়াশা কামরুন্নাহার।

সকল উই উদ্যোক্তা মিলে ময়মনসিংহ বিভাগের চারটি জেলাকে উদ্যোক্তাবান্ধব করে তুলতে একত্রিত হয়ে কাজ করবেন বলে বিশেষ ‘উই আড্ডা’ -তে আশাবাদ ব্যক্ত করা হয়।

লেখক : সহ-প্রতিনিধি (উই), ময়মনসিংহ জেলা এবং স্বত্ত্বাধিকারী - মাটির ফুল অর্গানিক ময়মনসিংহ।

ঢাকা/সিনথিয়া

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়