Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২১ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৬ ১৪২৮ ||  ১২ সফর ১৪৪৩

উদ্বোধন হলো রাঙামাটি বিসিক ‘অনলাইন পন্য মেলা ২০২১’

উদ্যোক্তা/ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৩, ১৩ জুলাই ২০২১  
উদ্বোধন হলো রাঙামাটি বিসিক ‘অনলাইন পন্য মেলা ২০২১’

অনলাইনে উদ্বোধন হলো বিসিক (বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন) উদ্যোক্তা পরিবার রাঙামাটির আয়োজনে ‘অনলাইন পণ্যমেলা ২০২১’ ।

সোমবার (১২ জুলাই) উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন উক্ত প্রতিষ্ঠানের সদস্য ঝর্না খীসা।

এছাড়াও বিসিকের সহকারী মহা ব্যবস্থাপক শামসু উদ্দিন মজুমদার, উইর (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম) প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, উপদেষ্টা কবীর সাকিব, পরিচালক লিমা কবীর এবং নির্বাহী কমিটির সদস্য ও রাঙামাটি জেলা প্রতিনিধি শিরীন সুলতানা অরুনা উপস্থিত ছিলেন।

এতে সভাপতিত্ব করেন বিসিক, রাঙামাটি জেলা কার্যালয়ের দায়িত্বে নিয়োজিত সহকারী মহা ব্যবস্থাপক মুনতাসীর মামুন।

প্রধান অতিথির বক্তব্যে অংসুইপ্রু চৌধুরী বলেন, ‘দেশের অর্ধেক জনসংখ্যাই নারী। এই নারীরা যদি উন্নয়নের কাজে এগিয়ে আসেন তাহলে দেশ সামনের দিকে এগিয়ে যাবে নিঃসন্দেহে। উই (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম) যেভাবে নারী উদ্যোক্তাদের সামনে এগিয়ে নিয়ে যাওয়ার কাজ করে যাচ্ছে তা প্রশংসনীয়। রাঙামাটির উদ্যোক্তাদেরকে সর্বাত্মক সহযোগিতা প্রদান করার জন্য উইর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশাকে অনুরোধ জানাই। এছাড়াও রাঙামাটির পার্বত্য জেলা পরিষদ উইর অনলাইন নারী উদ্যোক্তাদের যে সহযোগিতার কার্যক্রম শুরু করেছে তা অব্যাহত থাকবে ।

বিশেষ অতিথি নাসিমা আক্তার নিশা বলেন, ‘সারা বাংলাদেশে বিসিকের অনলাইন মেলাগুলোতে উই সহযোগিতা করে যাচ্ছে। এতে করে প্রত্যন্ত এলাকার ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোক্তারা সাহস নিয়ে সামনে এগিয়ে আসতে পারছেন। রাঙামাটির ২৫ জন নারী উদ্যোক্তাদেরকে রাঙামাটি জেলা পরিষদের পক্ষ থেকে যেভাবে সহযোগিতা দেওয়া হয়েছে তা ভবিষ্যতে চলমান রাখার জন্য জেলা পরিষদের চেয়ারম্যানকে অনুরোধ জানাচ্ছি’।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, রাঙামাটি উইমেন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি মনোয়ারা বেগম, জেলার নারী উন্নয়ন সংস্থার সভাপতি কেলী চাকমা, উইর রাঙামাটি জেলা প্রতিনিধি শিরীন সুলতানা অরুনা এবং উদোন্দির স্বত্ত্বাধিকারী কুহেলী চাকমা।  

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ফ্লাইং ট্রেড এর স্বত্তাধিকারী মনি পাহাড়ি।

উল্লেখ্য অনলাইন এই মেলাটি চলবে আগামি ২৬ জুলাই পর্যন্ত । যেখানে উদ্যোক্তাদের বিভিন্ন পণ্যের অনলাইন প্রদর্শনীর ব্যবস্থা থাকবে।

রাঙামাটি/সিনথিয়া/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়