Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

দেশে ই-কমার্সের অতীত এবং বর্তমান অবস্থা নিয়ে ফেসবুক লাইভ

উদ্যোক্তা/ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৭, ১৩ জুলাই ২০২১   আপডেট: ১৯:৪০, ১৩ জুলাই ২০২১
দেশে ই-কমার্সের অতীত এবং বর্তমান অবস্থা নিয়ে ফেসবুক লাইভ

ই-কমার্স বিশ্বের কাছে অনেক পুরাতন শব্দ হলেও দেশে বিগত ৫ বছর ধরে এর ব্যাপক বৃদ্ধি পেয়েছে । শহরের গণ্ডী পেরিয়ে এটি এখন জেলা পর্যায়ে জনপ্রিয়তা পেয়েছে। উদ্যোক্তা বান্ধব পরিবেশ গড়তে সরকারের নেওয়া পদক্ষেপগুলোর ফলে বিগত কয়েক বছরে তথ্যপ্রযুক্তি খাতে বেশ উন্নয়ন লক্ষ করা যায়।

এর ফলে আগামী দিনগুলিতে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ই-কমার্স ব্যবসায় তরুণদের সংখ্যা বাড়বে । এই খাতের প্রসারে অনুকূল পরিবেশ পেলে দেশের জন্য সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।  বর্তমান পরিস্থিতি লক্ষ্য করলেই বোঝা যায় যে, দেশে প্রতিনিয়ত ই-কমার্স সাইটের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

২০১৬ সালেই বাংলাদেশে ই-কমার্স খাতে ৭২ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে। অতীত থেকে বর্তমান পরিস্থিতির বিবেচনায় কেমন চলছে ই-কমার্স ব্যবসা ? অনেকের ধারণা অনলাইনে এমন ব্যবসা শুধু ঢাকা শহর বা বিভাগীয় শহরের মানুষদের জন্য । জানা অজানা এসব নিয়ে সাজানো হয়েছে আজকের পর্ব। আলোচনায় অংশগ্রহণ করছেন ই-ক্যাবের (ই- কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ) গুরুত্বপূর্ণ ব্যাক্তিত্ব সাঈদ রহমান (পরিচালক, ই-ক্যাব)  এবং ই-কমার্স ব্যবসায়ী  ও কাকলী’স অ্যাটিয়ারের স্বত্বাধিকারী কাকলী তালুকদার।

রাইজিংবিডির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে লাইভটি  সম্প্রচারিত হবে আজ রাত ১০ টায় । অনুষ্ঠানটির সঞ্চালনায় আছেন রাইজিংবিডির উদ্যোক্তা/ই-কমার্স পাতার কো-অর্ডিনেটর মিফতাউল জান্নাতী সিনথিয়া।

ঢাকা/ সিনথিয়া

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়