ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাঙামাটিতে উদ্যোক্তাদের বৈঠকখানা

উদ্যোক্তা/ ই-কমার্স ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৮, ১৫ আগস্ট ২০২১  
রাঙামাটিতে উদ্যোক্তাদের বৈঠকখানা

রাঙামাটিতে উদ্যোক্তাদের আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেল উই( (উইমেন অ্যান্ড ই-কমার্স ফোরাম) বৈঠকখানা।

শনিবার ( ১৪ আগস্ট ) ভার্চুয়ালি প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন উইর প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, ভাইস প্রেসিডেন্ট  ফারজানা নাজিম তাজবির, রাঙামাটি ও তিন পার্বত্য জেলায় নিযুক্ত জেলা প্রতিনিধি শিরীন সুলতানা অরুনা, উইর ওয়ার্কিং কমিটির ডিরেক্টর লিমা কবীর, ফারহানা ফারুক, ডাক্তার সালমা পারভীন এবং ঈমানা জ্যোতিসহ আরোও অনেকেই। এছাড়াও কোরিয়া ও মালয়েশিয়া থেকে সংযুক্ত হয়েছিলেন রিপা আর জাহান এবং পাপিয়া আক্তার।

শোকের মাসে বৈঠকখানার শুরুতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের সদস্য, যারা শাহাদাত বরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বৈঠকখানা গ্রামবাংলার ঐতিহ্যের অংশ। আগে যেখানে গ্রামগঞ্জে বৈঠকখানায় বসে গ্রামের মুরুব্বিরা বিভিন্ন আলোচনায় অংশগ্রহণ করে বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করতেন। বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা বৈঠকখানা সম্পর্কে তেমন কিছুই জানেনা। উই এর কল্যাণে আমাদের এই ঐতিহ্যের অংশ বৈঠকখানা সম্পর্কে বর্তমান প্রজন্মের ছেলেমেয়েরা অবহিত হবে আশা করা যায়।

এসময় নাসিমা আক্তার নিশা বলেন, ‘ রাঙামাটির উদ্যোক্তারা সারা দেশের জন্য সব সময় উদাহরণ তৈরী করে। উই সব সময় রাংগামাটির উদ্যোক্তাদের পাশে থাকবে’।  

শিরীন সুলতানা অরুনা বলেন, ‘রাঙামাটিতে এখন অনলাইন নারী উদ্যোক্তাদের মধ্যে ৫২জন আছেন যারা অনলাইনে লক্ষাধিক টাকার পণ্য বিক্রি করেছেন। এছাড়াও এমন ৪ জন উদ্যোক্তা আছেন যাদের  শুধু অনলাইনেই দশ লাখ টাকার পণ্য বিক্রি হয়েছে’। 

বৈঠক খানায় ই-কমার্স বিজনেস কিভাবে বৃদ্ধি করা যায় তার উপর প্রশিক্ষণ প্রদান করেন ফারহানা ফারুক এবং উই সফটওয়্যার এবং সাবস্ক্রাইবার নিয়ে কথা বলেন ডাক্তার সালমা পারভীন।

উক্ত বৈঠকখানার কনভেনর ছিলেন উইর ময়মনসিংহ জেলা প্রতিনিধি তানিয়া সুলতানা। এছাড়াও অনুষ্ঠানে চাকমা সম্প্রদায়ের নিজস্ব ভাষায় উপস্থাপনা করেন রিতেশা চাকমা জেন্সী ও  কুহেলী চাকমা। সঞ্চালনায় ছিলেন মনি পাহাড়ী এবং সহযোগিতায় ছিলেন রাংগামাটির টিম মেম্বার।

রাঙামাটি/সিনথিয়া

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়